কিভাবে Paytm এর মাধ্যমে ভ্যাকসিন নেওয়ার জন্য স্লট বুক করবেন

paytm-users-now-book-covid-vaccine-slot-from-app

ডিজিটাল অগ্রগতির যুগে দাঁড়িয়ে Paytm-এর মতো অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্মগুলি অর্থনৈতিক লেনদেনের প্রক্রিয়াকে আরও অনেক বেশী পরিমাণে সহজ, উন্নত এবং দ্রুত করেছে। বিশেষ করে সাম্প্রতিককালে করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতিতে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এই জাতীয় ডিজিটাল পেমেন্ট অ্যাপ্লিকেশনই আজ আমাদের প্রধান সহায়। তবে এখন Paytm অ্যাপের মাধ্যমে শুধু যে সহজে পেমেন্ট করাই যাবে তা নয়, সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখে এতে যুক্ত হতে চলেছে আর এক দুর্দান্ত সুবিধা।

ইউজাররা যাতে বিনা ঝঞ্ঝাটে খুব সহজেই Covid-19-এর টিকা নিতে পারেন, তাই Paytm তার প্ল্যাটফর্মে ভ্যাকসিন স্লট বুকিং পরিষেবা চালু করার কথা ঘোষণা করেছে। অর্থাৎ এখন এই অ্যাপের সাহায্যে ইউজাররা Covid-19-এর টিকাকরণের (কোভাক্সিন এবং কোভিশিল্ড উভয়ই) জন্য নিকটবর্তী কেন্দ্র অনুসন্ধান এবং অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।

Paytm-এর মাধ্যমে কীভাবে Covid-19 ভ্যাকসিন স্লট বুক করা যায়

ব্যবহারকারীরা Paytm অ্যাপে Covid-19 Vaccine Slot Finder অপশনের অধীনে তাদের ভ্যাকসিন স্লট বুক করতে পারেন। এর আগে, এই অপশনটি ব্যবহারকারীদের কেবল তাদের নিকটবর্তী টিকাকেন্দ্রগুলিতে ভ্যাকসিন স্লটের তথ্য প্রদান করত। ব্যবহারকারীরা তাদের এলাকার পিন কোড বা জেলার সাহায্যে তাদের নিকটবর্তী টিকাকরণ কেন্দ্রগুলি অনুসন্ধান করতে পারবেন। তারা তাদের বয়সের গ্রুপ (১৮ থেকে ৪৪ বছর বা ৪৫+ বছর), এবং প্রথম বা দ্বিতীয় কোন্ ডোজটি নিতে চান, তার ওপর ভিত্তি করে নির্দিষ্ট অপশন বেছে নিতে পারেন। তারপরে ইউজাররা তাদের ভ্যাকসিনের জন্য পছন্দসই টাইম স্লট চয়ন করতে পারবেন।

সাম্প্রতিককালে মারণ ভাইরাস করোনার দ্বিতীয় সংক্রমণের ভয়াবহ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে ভারত সরকার Paytm-এর মতো থার্ড-পার্টি সার্ভিসগুলিকে ভারতীয়দের ভ্যাকসিন অ্যাপয়েন্টমেন্ট বুক করার জন্য সহায়তা করতে অনুমতি দিচ্ছে। এর থেকে খুব স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে যে, সরকার টিকাকরণ অভিযান সম্প্রসারণের লক্ষ্যে খুব দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই সকল ভারতীয় এই টিকা নিতে সক্ষম হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।