একবার চার্জে চলবে ১০০ কিমি, Piaggio One ইলেকট্রিক স্কুটার আসছে তিনটি ভ্যারিয়েন্টের সঙ্গে

piaggio-one-electric-scooter-three-variant-reveal-launching-this-month

ইউরোপের সর্ববৃহৎ স্কুটার ও মোটরসাইকেল নির্মাণকারী ইতালীয়ান সংস্থা পিয়াজিও গত মে মাসেই জানিয়েছিল যে তাদের দ্বিতীয় ইলেকট্রিক স্কুটার, Piaggio One শীঘ্রই আসতে চলেছে। সেইসময় সংস্থা এই নতুন ইলেকট্রিক স্কুটারটির ফার্স্ট লুক ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম, টিকটকের মাধ্যমে প্রকাশ্যে আনে। Piaggio One ইলেকট্রিক স্কুটারটিকে সম্পূর্ণভাবে তরুণ প্রজন্মকে লক্ষ্য করেই ডিজাইন করা হয়েছে। এখন, পিয়াজিও বিস্তারিত ভাবে স্কুটারটির ভ্যারিয়েন্ট এবং স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্য সামনে আনল। জানা গেছে, স্কুটারটি তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে- ওয়ান (One), ওয়ান প্লাস (One+) এবং ওয়ান অ্যাক্টিভ (One Active)। আসুন জেনে নেওয়া যাক, উপলব্ধ তিনটি ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন এবং ফিচার।

ডিজাইন এবং অন্যান্য স্পেসিফিকেশনের দিক থেকে তিনটি ভ্যারিয়েন্ট একদমই এক, ফারাক শুধু ব্যাটারি ও মোটরের ক্ষেত্রে। বেস ভ্যারিয়েন্ট, Piaggio One-এ আছে ৪৮ ভোল্ট ১.৮ কিলোওয়াট-আওয়ারের ব্যাটারি এবং ১.২ কিলোওয়াটের মোটর, যার ওপর ভিত্তি করে স্কুটারটি ৮৫ এনএম টর্ক উৎপন্ন করে সর্বোচ্চ ৪৫ কিলোমিটার/ঘন্টা পর্যন্ত স্পিডে চলতে পারে। একবার চার্জে স্কুটারটি ৫৫ কিলোমিটার পর্যন্ত চলবে।

অন্যদিকে, টপ ভ্যারিয়েন্ট Piaggio One+ -এ একই ক্ষমতাসম্পন্ন মোটর ব্যবহার করা হলেও এতে ২.৩ কিলোওয়াট-আওয়ারের ব্যাটারি আছে। এটির সর্বোচ্চ গতিবেগ ৫৫ কিলোমিটার/ঘন্টা এবং একবার চার্জে মোট ১০০ কিলোমিটার চলবে।

Piaggio One Active ভ্যারিয়েন্টটিতে রয়েছে ২.৩ কিলোওয়াট-আওয়ারের ব্যাটারি, সঙ্গে পাওয়া যাবে ২ কিলোওয়াটের মোটর যা ৯৫ এনএম টর্ক উৎপন্ন করে। এটির সর্বোচ্চ গতিবেগ ৬০ কিলোমিটার/ঘন্টা। তিনটি ভ্যারিয়েন্টই সম্পূর্ণ চার্জ হতে ৬ ঘন্টা সময় লাগে।

ফিচারের ক্ষেত্রে, Piaggio One মডেলটির ডিজিটাল ইনস্ট্রুমেন্ট প্যানেলে একটি সেন্সর আছে যা প্যানেলটির লাইটকে পারিপার্শ্বিক পরিবেশের ভিত্তিতে পরিবর্তন করে। যেহেতু এটি একটি স্মার্ট স্কুটার, ফলত এটিকে একটি অ্যাপের মাধ্যমে একবার স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করে ফেলতে পারলে রিমোট ট্র্যাকিং, স্কুটার ডায়গনস্টিক, অ্যান্টি-থেফ্ট মেজর এর মত ফিচারের সুবিধা উপভোগ করা যাবে।

আশা করা যায়, Piaggio One ইউরোপীয় মার্কেটে এই মাসেই লঞ্চ করা হবে এবং সংস্থার তরফ থেকে বলা হয়েছে এটিকে বিশ্বব্যাপী উপলব্ধ করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।