Piaggio নিয়ে আসছে Aprilla Tuono এবং RS মডেলের সাব-৪০০ সিসি সংস্করন

Piaggio ইন্ডিয়ার চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর Diego Graffi ঘোষনা করেছেন, সংস্থাটি ভারতের ৩০০-৪০০ সিসির মোটরবাইক সেগমেন্টে প্রবেশ করতে চলেছে। এই পরিকল্পনার অংশ হিসেবে কোম্পানী Aprilla Tuono এবং Aprilla RS মডেলের সাব-৪০০ সিসি সংস্করনের মোটরবাইক এদেশে লঞ্চ করবে। তিনি জানিয়েছেন, Piaggio শীঘ্রই এই বাইকগুলির ডেভলপমেন্ট প্রারম্ভ করবে এবং ম্যানুফ্যাকচারিং শুরু করার পর ভারতের বাজারে আসতে এটি নূন্যতম ২-৩ বছর সময় নেবে।

ভারতে ২০১৮ সালের অটো এক্সপো ইভেন্টে Piaggio এই Tuono এবং RS মোটরবাইকের ১৫০ সিসি ভ্যারিয়েন্ট প্রদর্শন করেছিল। প্রাথমিকভাবে সংস্থাটি এই মডেলগুলির মাধ্যমে ভারতে ১৫০ সিসি সেগমেন্টে প্রবেশ করার পরিকল্পনা নিয়েছিল, এবং অনুমান করা হয়েছিল, প্রোডাক্টগুলি চলতি বছরের অটো এক্সপোতে লঞ্চ করা হবে। Diego Graffi বলেছেন, কোম্পানী ভারতের ১২৫-১৫০ সিসি সেগমেন্টে মোটরবাইক আনতে বিলম্ব ঘটিয়েছে। তাই পরিকল্পনাটি বাতিল করা হয়েছে ৷

তিনি জানিয়েছেন, অন্যদিকে এখন সংস্থা ৩০০-৪০০ সিসি বাইকের সেগমেন্টে একটি ক্রমবর্ধমান চাহিদা প্রত্যক্ষ করছে। ফলে Piaggio এই সেগমেন্টে মনোনিবেশ করবে যেখানে KTM 390 Duke, RC 390, BMW G 310 R, G 310 GS এবং TVS Apache RR310 বাইকগুলির আধিপত্য লক্ষণীয়।

Aprilla বর্তমানে চীনের বাজারে GPR250 বাইকটি বিক্রি করে। তবে Aprilla স্পষ্টত জানিয়েছে, ইন্ডিয়া-স্পেসিফিক পণ্যগুলি সম্পূর্ণ আলাদা হবে। সেগুলি ভারতীয় গ্রাহকদের চাহিদা অনুযায়ী ডেভলপ করা হবে। যদিও Piaggio আসন্ন বাইকগুলির স্পেসিফিকেশন প্রকাশ করেনি। তবে অনুমান করা হচ্ছে, ব্যয় সংকোচন করার জন্য ইঞ্জিনটি একক সিলিন্ডার বিশিষ্ট হতে পারে।

Aprilla Tuono এবং Aprilla RS মডেলের সাব-৪০০ সিসি সংস্করনটি ২০২২ বা ২০২৩ সালের মধ্যে ভারতের বাজারে আনা হতে পারে। দামের কথায় আসলে এটি Piaggio এর অন্যান্য মডেলের মতো ব্যয়বহুল হবে। এর সম্ভাব্য দাম ৩-৩.৫ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে।