বাজারে এল Vespa Racing Sixties স্কুটার, ১ হাজার টাকায় করুন বুকিং

ভারতে  Piaggio লঞ্চ করলো Vespa Racing Sixties। এই স্কুটারটি BS6 Vespa SXL 150 এর লিমিটেড এডিশন হবে। নতুন ভেসপা রেসিং সিক্সটিস ১২৫ সিসি ও ১৫০ সিসি ইঞ্জিনের বিকল্পে বাজারে এসেছে। জানিয়ে রাখি ২০২০ অটো এক্সপো ইভেন্টেই পরিষ্কার হয়ে যায় কোম্পানি শীঘ্রই তাদের এই নতুন স্কুটার আনছে। যদিও মহামারীর কারণে Vespa Racing Sixties কে বছরের তৃতীয় কোয়ার্টারের শেষে লঞ্চ করা হল।

Piaggio Vespa Racing Sixties এর বিশেষত্ব:

এই BS6 স্কুটারের ১৫০ সিসি ভ্যারিয়েন্টে ১৪৯ সিসি থ্রি-ভালভ, এয়ার কুল্ড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৭,৬০০ আরপিএম এ ১০.৩২ বিএইচপি এবং ৫,৫০০ আরপিএম এ ১০.৬ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। আবার এই স্কুটারের ১২৫ ভ্যারিয়েন্টে ১২৫ সিসি থ্রি-ভালভ ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৯.৭ বিএইচপি পাওয়ার ও ৯.৬ ন্যানোমিটার পিক টর্ক জেনারেট করতে পারে।

এর পিছনের ১০ ইঞ্চির চাকায় ১৪০ মিমি ড্রম ব্রেক এবং সামনের ১১ ইঞ্চির চাকায় ২০০ মিমি ডিস্ক ও সিঙ্গেল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে। এর দুটি টায়ারই টিউবলেস। এছাড়াও Vespa Racing Sixties তে পাবেন সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি হেড লাইট ও ইউএসবি চার্জার দেওয়া হয়েছে।

ভেসপা রেসিং সিক্সিটিস, লাল রেসিং স্ট্রিপের সাথে সাদা রঙে এসেছে। এই লাল রেসিং স্ট্রিপ হেডলাইটের নিচে এবং সামনে অ্যাপ্রোনের ওপরে দেওয়া হয়েছে। এছাড়াও বডি প্যানেলেও এই ডিজাইন দেখা যাবে। আবার এর চাকায় স্পোর্টি থিমের সাথে সোনালী রং দেওয়া হয়েছে।

Piaggio Vespa Racing Sixties দাম ও বুকিং:

ভারতে Vespa Racing Sixties এর ১২৫ সিসি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১.২০ লাখ টাকা। আবার ১৫০ সিসি ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১.৩২ লাখ টাকা। এই দাম এক্স শোরুমের। প্রসঙ্গত কোম্পানির সাধারণ SXL 125 ও SXL150 এর তুলনায় রেসিং এডিশনের দাম ৬,০০০ টাকা বেশি। আপনি অনলাইনে কোম্পানির ওয়েবসাইট থেকে কেবল ১,০০০ টাকা দিয়ে এই স্কুটার বুক করতে পারবেন। আবার ২,০০০ টাকা ডিসকাউন্টও পাওয়া যাবে।