ফেসবুকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এবছরের মার্চে বিশ্বের প্রায় সমস্ত নেতার ফলোয়ার দ্রুত বৃদ্ধি পেয়েছে। হয়তো করোনা ভাইরাস সম্পর্কিত আপডেটের জন্য তাদের প্রিয় নেতাদের সোশ্যাল মিডিয়ায় অনুসরণ করেছে মানুষ। বরাবরই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফলোয়ারও কয়েকগুন বেড়েছে এইসময়। পাশাপাশি তিনি বিশ্বের প্রথম নেতায় পরিণত হয়েছেন, যার ফেসবুকে এতো মানুষ ফলো করে। এই তথ্য গ্লোবাল কমিউনিকেশন সংস্থা বিসিডাব্লু (বার্সন কোহান অ্যান্ড ওল্ফ) তাদের একটি নতুন প্রতিবেদন ” ওয়ার্ল্ড লিডারস অন ফেসবুক” এ দিয়েছে।

এই রিপোর্ট বানাতে বিসিডাব্লু মার্চ মাসে বিশ্বের বিভিন্ন নেতার ৭২১টি ফেসবুক পেজের উপর নজর রেখেছিলো। রিপোর্টে উঠে এসেছে যে, কেবল মার্চ মাসে, পেজগুলির লাইক ৩.৭% বৃদ্ধি পেয়েছে, যা গত ১২ মাস ধরে যে লাইক এসেছে তার অর্ধেক। এই সময়ের ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্প কন্টি, অস্ট্রিয়া এবং ইতালি সরকারের ফেসবুক পেজগুলি দ্বিগুন লাইক ও ফলোয়ার পেয়েছে।

তবে শুধু ইতালির প্রধানমন্ত্রী নন, মার্চে রেকর্ড সংখ্যক ফলোয়ার ও লাইক বেড়েছে আমাদের প্রধানমন্ত্রীর ও। প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিগত ফেসবুকে পেজের লাইকের সংখ্যা এইমুহূর্তে গিয়ে দাঁড়িয়েছে ৪৪.৭ মিলিয়ন বা ৪.৪৭ কোটিতে, অন্যদিকে সরকারী প্রধানমন্ত্রী পেজে লাইক হয়েছে ১.৩৭ কোটি।

৪.৪৭ কোটি লাইক নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই মুহূর্তে ফেসবুক দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় নেতায় পরিণত হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর ২.৭ কোটি লাইক নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।