Poco-র এই ফোনগুলির জন্য আসছে MIUI 12.5 আপডেট, আপনার হ্যান্ডসেটটির নাম আছে?

Poco announced miui 12.5 global stable rom program for their smartphones

Xiaomi গত বছরের শেষের দিকে চীনে MIUI 12.5 কাস্টম ওএস লঞ্চ করে। এর কয়েক মাস পরে গ্লোবাল মার্কেটেও Mi 11 এর লঞ্চ ইভেন্টে এই কাস্টম ওএস এর ওপর থেকে পর্দা সরানো হয়। ইতিমধ্যেই শাওমির বেশ কয়েকটি ফোনে এই নতুন ওএস এর আপডেট চলে এসেছে। তবে কোম্পানির একসময়ের সাব-ব্র্যান্ড, Poco-র স্মার্টফোনগুলি এতদিন নতুন ওএস এর আপডেট থেকে বঞ্চিত ছিল। সেক্ষেত্রে, পোকো স্মার্টফোন ইউজারদের জন্য অপেক্ষা করছে এক চমকপ্রদ খবর ! রিপোর্ট অনুযায়ী, সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে গতকাল স্মার্টফোন ব্র্যান্ডটি, তাদের নির্বাচিত কয়েকটি স্মার্টফোনের জন্য ‘MIUI 12.5 Global Stable ROM’ টেস্টিং প্রোগ্রামের ঘোষণা করেছে। তবে এই বিষয়ে বিশদে আলোচনা করার আগে আসুন জেনে নিই, কোন কোন পোকো স্মার্টফোনকে এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হয়েছে।

‘MIUI 12.5 Global Stable ROM’ প্রোগ্রামের জন্য নির্বাচিত Poco হ্যান্ডসেট :

Poco F3
Poco X3 PRO
Poco X3/NFC
Poco F2 PRO
Poco X2
Poco M3
Poco M2 PRO
Poco M2
Poco C3

অর্থাৎ আমরা দেখলাম কয়েকটি নতুন মডেলকে টেস্টিং প্রোগ্রামের জন্য নির্বাচিত করা হলেও, পোকো ব্র্যান্ডটির সর্বপ্রথম লঞ্চ করা স্মার্টফোন, Poco F1 -কে এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। সেক্ষেত্রে, উক্ত স্মার্টফোনটির জন্য বর্তমানে এমআইইউআই ১২.৫ আপডেটটি রোল আউট করা না হলেও, আশা রাখা যায় পোকো পরবর্তীতে এই আপডেট দেবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, তালিকাভুক্ত হ্যান্ডসেটগুলির আঞ্চলিক লভ্যতার ওপর নির্ভর করছে সেগুলি ‘এমআইইউআই ১২.৫ গ্লোবাল স্টেবল রম’ প্রোগ্রামের পরীক্ষামূলক কর্মসূচিতে অংশ নিতে পারবে কিনা। এছাড়াও, পোকোর আর কোন স্মার্টফোনগুলিতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিন আপডেট দেওয়া হবে সেই তথ্যও এখনও অধরা।

পূর্বেই জানিয়েছিলাম যে, শাওমির বেশ কয়েকটি ডিভাইসে ইতিমধ্যেই এমআইইউআই ১২.৫ আপডেট এসেছে। সম্প্রতি আরও ৭টি ডিভাইসের‌ জন্য এই ওটিএ (OTA) আপডেট রোল-আউট করা‌ হয়েছে। সেক্ষেত্রে, শাওমির যে সমস্ত ডিভাইসের জন্য MIUI 12.5 আপডেট এসেছে সেগুলি হল…

Mi 11 Ultra
Mi 11 Pro
Mi 11
Mi 10 Ultra
Mi 10 Pro
Mi 10
Mi 9 SE

কী ফিচার থাকছে MIUI 12.5 আপডেটে?

শাওমি জানিয়েছে, সর্বশেষতম এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস ডিভাইসের সফ্টওয়্যারকে আগের থেকে আরো দ্রুত, হালকা এবং কর্মদক্ষ করে তুলেছে। সাথে ফোনের স্টোরেজ সংরক্ষণের ক্ষেত্রে এটি যথেষ্ট কার্যকরী প্রমাণিত হয়েছে। এছাড়া অন্যান্য ফিচারের কথা বললে, এই আপডেটের পর ফোনে ভাল জেসচার, ফাস্ট রেসপন্স টাইম, উন্নত অ্যানিমেশন, নতুন ওয়ালপেপার, নোটিফিকেশন টিউন, সিকিউরিটি -এর মতো কিছু নতুন ফিচারও পাওয়া যাবে। আবার প্রাইভেসি ফিচারের কথা বললে MIUI 12.5, ক্লিপবোর্ড প্রোটেকশন (Clipboard protection), ফাইল স্টোরেজ (File storage), ব্রাউজার (Browser) এবং লোকেশন (Location) -এর মতো নতুন অপশন সহযোগে এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন