Poco F1 ফোনে আজব সমস্যা, ফ্রন্ট ক্যামেরার বদলে খুলছে ব্যাক ক্যামেরা

Poco F1 new bugs selfie camera preview secondary rear camera

বাজারে Poco-র প্রথম স্মার্টফোন Poco F1 ছিল সুপার-ডুপার হিট। মিড-রেঞ্জে ফ্ল্যাগশিপ প্রসেসর এবং সাধ্যের মধ্যে দাম, এই দুটি বিষয়ই ফোনটির সাফল্যের রসায়ন সৃষ্টি করেছিল। হার্ডওয়্যার এতটাই ভাল ছিল যে লঞ্চের তিন বছর পরেও Poco F1 আজও দুরন্ত পারফরম্যান্স দিচ্ছে। তাই ফোন পরিবর্তন না করে অনেকেই Poco F1 এখনও ব্যবহার করে চলেছেন। কিন্তু শেষমেষ অত্যন্ত জনপ্রিয় এই ফোনে দেখা দিল একটু অদ্ভুত সমস্যা। PiunikaWeb-এর সূত্রে খবর, পোকো এফ১ ব্যবহারকারীরা সেলফি ক্যামেরা নিয়ে একটি গুরুতর সমস্যার সম্মুখীন হচ্ছেন।

পোকো কমিউনিটিতে গিয়ে পোকো এফ১ ইউজারদের অভিযোগ, তাঁরা ফোনের সেলফি ক্যামেরা খুলতে গেলে ভিউফাইন্ডার, সেকেন্ডারি রিয়ার লেন্সের প্রিভিউ দেখাচ্ছে। পোকো কমিউনিটির মডারেটর সমস্যাটি স্বীকার করে বলেছেন, তাঁরা ব্যাপারটি নিয়ে অবগত এবং ডেভেলপমেন্ট টিমকে এই বিষয়ে ইতিমধ্যে জানানো হয়েছে।

বাগটি ফিক্স করার জন্য পোকো এফ১ ফোনে কখন নতুন আপডেট আসবে তার সময়সীমা নিয়ে অবশ্য পোকো কমিউনিটির মডারেটর নির্দিষ্ট করে কিছু বলেননি। তবে সমস্যা না মেটা পর্যন্ত পোকো এফ১ ফোন ব্যবহারকারীরা ভিডিও কল এবং সেলফির জন্য ফ্রন্ট ক্যামেরার ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছেন।

অন্যদিকে, রিপোর্ট বলছে, এমআইইউআই ১২.৫, স্মার্টফোনটির জন্য শেষ মেজর আপডেট হিসেবে আসবে। ফিরে তাকালে, পোকো এফ১ অ্যান্ড্রয়েড ৮ বেসড এমআইইউআই ৯ সহ লঞ্চ হয়েছিল। বিগত দু’বছরে পোকো, এই ফোনে দুটি মেজর অ্যান্ড্রয়েড আপডেট দিয়েছে (অ্যান্ড্রয়েড ৯ এবং ১০)। আবার এটি তিনটি এমআইইউআই ভার্সন (এমআইইউআই ১০,১১,ও ১২) পেয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন