মিড রেঞ্জে ভারতের বাজারে লঞ্চ হবে Poco F2, আসছেনা Poco F2 Pro

২০১৮ সালে Xiaomi-র সাব ব্র্যান্ড হিসাবে বাজারে আসে Poco। তবে চলতি বছরের শুরুর দিকে Poco নিজেকে স্বতন্ত্র ব্র্যান্ড হিসেবে ঘোষণা করে। Poco-র সাম্প্রতিক ইতিহাস ঘাটলে দেখা যাবে, সংস্থাটি বেশ কৌশল অবলম্বন করেই বাজেট, মিড-বাজেট এবং মিড রেঞ্জে স্মার্টফোন লঞ্চ করে চলেছে। মূলত Poco F1 ফোনটির কারণেই এই ব্র্যান্ডটি ভারত সহ বিশ্ব বাজারে জনপ্রিয়তা লাভ করে, যে ফোনটির প্রধান ইউএসপি ছিল সবচেয়ে কম দামে লেটেস্ট প্রসেসরের উপলব্ধতা। তবে এরপর থেকে F সিরিজের ফোন আনার বিষয়ে রীতিমতো অনীহা দেখায় পোকো। কিন্তু অপেক্ষার অবসান ঘটিয়ে সম্প্রতি Poco নিশ্চিত করেছে যে তারা শীঘ্র F সিরিজের ফোন ভারতে আনবে। 

Poco যে F সিরিজের একটি নতুন স্মার্টফোনের ওপর কাজ শুরু করে দিয়েছে সে কথা নানা প্রতিবেদন মারফত সম্প্রতি উঠে এসেছিল। এবার বলতে গেলে এই জল্পনায় পুরোপুরি শিলমোহর পড়ে গেল। আসলে পোকো ইন্ডিয়ার লেটেস্ট AMA (ASK ME ANYTHING) সেশনে অনুজ শর্মা এবং পোকো ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার মনমোহন জানিয়েছেন, তারা এখন Poco F সিরিজের ফোনের ওপরে কাজ করছেন।

নির্দিষ্ট করে মডেলের নাম তারা করেন নি। তবে একপ্রকার নিশ্চিত হয়েই বলা যায়, আসন্ন এই ফোনটি হচ্ছে Poco F2। এটি ২০১৮ সালের আগস্টে লঞ্চ হওয়া Poco F1 ফোনের সাকসেসর হিসেবে লঞ্চ করা হবে। রেডমির ফোন রিব্রান্ডেড করে পোকোর যে ফোন লঞ্চ করার প্রবণতা আছে, তা আপনি F সিরিজের নতুন এই ফোনে দেখতে পাবেন না। অর্থাৎ এটি অরিজিনাল মডেল হিসেবেই বাজারে আসবে।

প্রসঙ্গত, Redmi K30 Pro-র রিব্রান্ডেড ভার্সন Poco F2 Pro ফোনটি ভারতে উপলব্ধ হবে না। কারণ কোম্পানি এই মুহূর্তে কোনো প্রিমিয়াম ফোন ভারতে আনতে রাজি নয়। এর বদলে তারা Poco F1 এর মত মিড রেঞ্জে Poco F2 লঞ্চ করার চিন্তা ভাবনা করছে। যদিও এই নতুন ফোন কবে লঞ্চ হবে তা অবশ্য জানা সম্ভব হয় নি। 

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।