শীঘ্রই আসছে POCO F2, টিজার সহ ফাঁস হল সম্ভাব্য স্পেসিফিকেশন

poco-f2-officially-teased-with-snapdragon-732g-soc-launch-imminent

প্রায় তিন বছর আগে স্মার্টফোন নির্মাতা Xiaomi-র হাত ধরে বাজারে আসে POCO। কিন্তু গত বছর অর্থাৎ ২০২০-র শুরুর দিকে Xiaomi-র এই অন্যতম জনপ্রিয় সাব-ব্র্যান্ডটি নিজেকে স্বতন্ত্র ব্র্যান্ড হিসেবে ঘোষণা করে; যদিও এখনও পর্যন্ত POCO-কে Xiaomi-র বাঁধা ধরা ছকের বাইরে নতুন কিছু করতে দেখা যায়নি। গত বছর সংস্থাটি POCO X2, POCO F2 Pro, POCO M2 Pro, POCO M2, POCO X3, POCO C3 এবং POCO M3-র মত একগুচ্ছ নতুন ফোন লঞ্চ করেছে। কিন্তু অনেকেই এই ব্র্যান্ডের নতুন একটি ফোন POCO F2-এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন, যার ফিচার বা লভ্যতা সম্পর্কে সংস্থাটি এতদিন অবধি তেমন কোনো তথ্য প্রকাশ করেনি। তবে ২০২১-র শেষ শুরুতে POCO তার ভক্তদের জন্য এনেছে একটি নতুন চমক! আসলে সংস্থার ভারতীয় শাখাটি গতকাল তার টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছে, যাতে অত্যন্ত সুকৌশলে বহু প্রত্যাশিত POCO F2 মডেলটির আনুষ্ঠানিক ঘোষণা করেছে POCO।

ওই টুইট পোস্টে, সংস্থাটি ২০২০ সালে কী কী করেছে বা কেমন সাফল্য পেয়েছে তা ভিডিও আকারে বর্ণনা করেছে। এছাড়া ব্র্যান্ডের পাশে থাকার জন্য গ্রাহকদেরকে ধন্যবাদও জানিয়েছে পোকো। কিন্তু ভিডিওটির শেষে একদম স্বল্প পরিসরে POCO F2-র টিজ প্রকাশ করে সংস্থাটি জানিয়েছে, নতুন বছরে তারা গ্রাহকদের উন্মাদনা আরো বাড়াতে চলেছে। ভিডিও ক্লিপে আসন্ন ফোনটির কোনো ছবি দেখা যায়নি, তবে কয়েকটি স্লাইডের ফাঁকে হলুদ অক্ষরে POCO F2 লেখাটি কারোরই চোখ এড়ায়নি।

জল্পনা চলছে, এই বছরের প্রথম প্রান্তিকের মধ্যেই পোকোর এই নতুন হ্যান্ডসেটটি লঞ্চ হতে পারে। ইতিমধ্যে একটি টেলিগ্রাম চ্যানেলে POCO F2 মডেলের বেশ কিছু মূল স্পেসিফিকেশন ফাঁস হয়েছে। এই ফোনটির পূর্বসূরী অর্থাৎ POCO F1-এ আমরা স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট দেখেছি, স্বাভাবিকভাবেই অনেকে নতুন ফোনে লেটেস্ট প্রসেসর চাইবেন। সেক্ষেত্রে বলে রাখি, ফাঁস হওয়া তথ্য থেকে মনে হচ্ছে POCO F2, মিড রেঞ্জের ফোন হতে পারে।

POCO F2-র সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, POCO F2-র মডেল নম্বর K9A এবং ফোনটির কোডনাম করবেট (Courbet)। এতে অ্যামোলেড ডিসপ্লে দেখা যেতে পারে, যাতে ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট থাকবে। অন্যদিকে, ফোনটিতে ৪,২৫০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং রিভার্স চার্জিং টেকনোলজি দেখা যেতে পারে। এছাড়া, ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট এবং রিয়ার কোয়াড-ক্যামেরা সেটআপ থাকতে পারে। POCO F2-র গ্লোবাল ভার্সনটিতে এনএফসি সংযোগ থাকবে বলেও মনে করা হচ্ছে।

তবে শুধু POCO F2 নয়, শাওমির এক সময়ের সাথী পোকো এই বছর আরও বেশ কয়েকটি নতুন ফোন, ইয়ারবাড, ল্যাপটপ ইত্যাদি প্রোডাক্ট বাজারে আনবে বলে শোনা যাচ্ছে। বলে রাখি, ইতিমধ্যে সংস্থাটি ভারতে চতুর্থ শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে জায়গা করতে সক্ষম হয়েছে। তাছাড়া গতবছরে এটি ১,০০০,০০০-এরও বেশি পোকো ফোন বিক্রি করেছে বলে জানা গেছে।