Poco F2 Pro ফোনে আসছে MIUI 12 আপডেট, জুড়বে দুর্দান্ত ফিচার

poco-f2-pro-getting-miui-12-update-globally

Poco F2 Pro ব্যবহারকারীদের জন্য সুখবর। কোম্পানির তরফে ঘোষণা করা হল এবার সারাবিশ্বের পোকো এফ২ প্রো এর জন্য MIUI 12 আপডেট দেওয়া হবে। প্রসঙ্গত গত মে মাসে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ কাস্টম ইউআই এর সাথে লঞ্চ হয়েছিল পোকো এফ২ প্রো। এই ফোনটিকে রেডমি কে৩০ প্রো এর রিব্রান্ডেড ভার্সন হিসাবে লঞ্চ করা হয়েছিল। তবে এবার ফোনটি নতুন কাস্টম ইউআই, MIUI 12 আপডেট পাবে।

MIUI এর এই দ্বাদশ ভার্সনে ফ্রেশ UI, নতুন অ্যানিমেশন, ফাস্ট নেভিগেশন, পার্সোনাল ডেটা সিকিউরিটি ফিচার, নতুন লাইভ ওয়ালপেপার ইত্যাদি দেখতে পাওয়া যাবে। সাথে MIUI 12 তে পাবেন লক স্ক্রিনে ডায়নামিক ক্লক, অলওয়েজ অন স্ক্রিন ডায়নামিক ওয়ালপেপারের মত ফিচার। এছাড়া ক্যামেরা, ডিজাইন, ডার্ক মোড ইত্যাদিতে কিছু পরিবর্তন এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১০-এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে।

Poco F2 Pro স্পেসিফিকেশন :

পোকা এফ ২ প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছেও। যে ডিসপ্লেতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করবে এবং এর টাচ স্যাম্পলিং রেট ১৮০হার্জ। এর স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গার্লস ৫ ব্যবহার করা হয়েছে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসেছে। এই একই প্রসেসরের সাথে আমরা Realme X50 Pro এবং iQOO 3 কে লঞ্চ হতে দেখেছিলাম।

পোকো এফ ২ প্রো ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যেটা গোলাকার আকারে সজ্জিত। এই ক্যামেরার প্রাইমারি ক্যামেরা হিসাবে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর। এতে ৩এক্স জুমের সাথে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করবে। এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর ও ৫ মেগাপিক্সেল সেন্সর। ফোনের সামনে পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

এই ফোনে তাপ নিয়ন্ত্রণের জন্য LiquidCool টেকনোলজি ২.০ ব্যবহার করা হয়েছে। পোকো এফ ২ প্রো ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জার ৬৩ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। কানেক্টিভিটির কথা বললে এতে ডুয়েল মোড 5G, ওয়াই ফাই ৬, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। আইপি৫৩ রেটেড এই ফোনের অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০।