১২ মে লঞ্চ হবে Xiaomi পোকোর সবচেয়ে শক্তিশালী ফোন POCO F2 Pro, দাম কত জানেন

POCO F2 Pro

কয়েক সপ্তাহ ধরেই চর্চা চলছিল যে POCO তাদের নতুন ফোনের উপর কাজ করছে এবং একে খুব শীঘ্রই বাজারে আনা হবে। এখনও পর্যন্ত যে যে তথ্য ফাঁস হয়েছে তাতে তিনটি ফোনের কথা জানা গেছে। সেগুলি হল POCO F2, POCO F2 Pro ও POCO M2 Pro। যদিও ফোনগুলি কবে লঞ্চ হবে তা এতদিন জানা যায়নি। কিন্তু এবার কোম্পানি একটি টুইট করে জানিয়ে দিল যে পোকো-র নতুন ফোন ১২ মে বাজারে আসছে।

POCO তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করেছে। যে ভিডিও তে বলা হয়েছে কোম্পানির পরবর্তী ফোন গ্লোবাল মার্কেটে ১২ মে লঞ্চ করা হবে। যদিও ভিডিও তে ফোনের নাম বলা হয়নি। তবে মাদ্রিদে কোম্পানি মিডিয়াকে যে ইনভাইট লেটার পাঠিয়েছে সেখানে POCO F2 Pro লঞ্চের কথা বলা হয়েছে। ফলে এব্যাপারে আমরা নিশ্চিত যে ১২ মে পোকো এফ ২ প্রো লঞ্চ হবে।

আমরা আগের বেশ কয়েকটি পোস্টে জানিয়েছি যে পোকো এফ ২ প্রো গতমাসে চীনে লঞ্চ হওয়া Redmi K30 Pro এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। বেশ কয়েকটি নতুন ফিচার এতে আমরা দেখবো। পর্তুগালের একটি টেক সাইট, 4gnews সম্প্রতি জানিয়েছিল পোকো এফ ২ প্রো দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসবে। যার একটি ভ্যারিয়েন্ট ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম হবে ৬৪৯ ইউরো, যা প্রায় ৫৩,০০০ টাকার সমান। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম জানানো হয়েছে ৭৪৯ ইউরো, যা প্রায় ৬১,৫০০ টাকার সমান।

এই রিপোর্ট যদি সত্যি হয় তাহলে বলতে হয় যে এটি পোকো-র সবচেয়ে বেশি দামি স্মার্টফোন হবে। এছাড়াও ফোনটি রেডমি কে ৩০ প্রো এর আপগ্রেড ভার্সন হবে। POCO F2 Pro ফোনকে ৬.৬৭ ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লের সাথে লঞ্চ করা হতে পারে। এতে ৬০হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হতে পারে। ফোনটি কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটের সাথে আসবে। ফোনটি ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার সাথে আসবে।