শক্তিশালী প্রসেসর ও ব্যাটারির সাথে লঞ্চ হল 5G ফোন Poco F2 Pro

Poco F2 Pro

২০১৮ সালে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সাথে বাজেট রেঞ্জে লঞ্চ হয়েছিল Poco F1। গতবছর অনেক পোকো ফ্যান আশা করেছিল কোম্পানি আবারও দুর্দান্ত ফিচারের সাথে Poco F2 লঞ্চ করবে। যদিও কোম্পানি তা করেনি। তবে এবার কোম্পানি গ্লোবাল মার্কেটে Poco F2 Pro কে নিয়ে চলে এল। এই ফোনটি রেডমি কে ৩০ প্রো এর রিব্র্যান্ডেড ভার্সন। পোকো এফ ২ প্রো ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা, 5G কানেক্টিভিটি আছে। আশা করা যায় Poco F2 Pro ফোনটি শীঘ্রই ভারতে আসবে।

Poco F2 Pro দাম :

পোকো এফ ২ প্রো ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এই ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ৪০,৭১০ টাকা। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম প্রায় ৪৮,৮৭০ টাকা। ফোনটি নীল, ধূসর, বেগুনি ও সাদা রঙে পাওয়া যাবে। আপাতত ফোনটি Aliexpress এ উপলব্ধ। শীঘ্রই পোকো এফ ২ প্রো Amazon এও চলে আসবে।

Poco F2 Pro স্পেসিফিকেশন :

পোকা এফ ২ প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছেও। যে ডিসপ্লেতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করবে এবং এর টাচ স্যাম্পলিং রেট ১৮০হার্জ। এর স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গার্লস ৫ ব্যবহার করা হয়েছে। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসেছে। এই একই প্রসেসরের সাথে আমরা Realme X50 Pro এবং iQOO 3 কে লঞ্চ হতে দেখেছিলাম।

পোকো এফ ২ প্রো ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যেটা গোলাকার আকারে সজ্জিত। এই ক্যামেরার প্রাইমারি ক্যামেরা হিসাবে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর। এতে ৩এক্স জুমের সাথে ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করবে। এছাড়াও আছে ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর ও ৫ মেগাপিক্সেল সেন্সর। ফোনের সামনে পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে পাবেন ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

এই ফোনে তাপ নিয়ন্ত্রণের জন্য LiquidCool টেকনোলজি ২.০ ব্যবহার করা হয়েছে। পোকো এফ ২ প্রো ফোনে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই চার্জার ৬৩ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। কানেক্টিভিটির কথা বললে এতে ডুয়েল মোড 5G, ওয়াই ফাই ৬, ব্লুটুথ, ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। আইপি৫৩ রেটেড এই ফোনের অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০।