OnePlus Nord 2 কে টেক্কা দিতে Poco F3 GT লঞ্চ হচ্ছে ২৩ জুলাই, দাম জেনে নিন

poco-f3-gt-launch-date-set-23-july-with-dimensity-1200-soc-to-take-on-oneplus-nord-2
Poco F3 GT ২৩ জুলাই লঞ্চ হবে

আগামী ২২ তারিখ লঞ্চ হতে চলেছে OnePlus Nord 2 ( ওয়ানপ্লাস নর্ড ২); ফলে ফোন বাজারের একাংশের দৃষ্টি এখন আসন্ন হ্যান্ডসেটটিতে নিবদ্ধ রয়েছে। কিন্তু এই আকর্ষণ নিজের দিকে ঘোরাতে এবার বড়সড় ঘোষণা করে বসেছে Poco (পোকো)। আসলে Xiaomi (শাওমি)-র এক সময়ের এই সাথীটিও, তার নতুন ‘F’ সিরিজ ফোনটি চালু করার প্রস্তুত নিচ্ছে। আগামী ২৩ জুলাই Poco F3 GT (পোকো এফ ৩ জিটি) লঞ্চ হবে বলে জানা গেছে। অর্থাৎ, নর্ড ২-এর লঞ্চের ঠিক পরদিনই বাজারে পা রাখছে পোকো এফ ৩ জিটি। সেক্ষেত্রে এই পোকো ফোনের টিজার দেখে মনে হচ্ছে শুধু লঞ্চের ক্ষেত্রে নয়, বরঞ্চ ডিভাইসটি সামগ্রিকভাবেই নর্ড ২-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। কী এমন জানা গেছে পোকো এফ ৩ জিটি ফোনের ব্যাপারে? চলুন দেখি…

Poco F3 GT-এর দাম, প্রাপ্যতা (সম্ভাব্য)

পোকো এফ ৩ জিটি স্মার্টফোনটি ২৩শে জুলাই রাত ১২টায় আত্মপ্রকাশ করবে এবং অন্য পোকো স্মার্টফোনের মতোই এটি ফ্লিপকার্টের মাধ্যমে কেনা যাবে। পোকো ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টর অনুজ শর্মা ইতিমধ্যে নিশ্চিত করেছেন যে, এই ফোনটির দাম ৩০,০০০ টাকার মধ্যে রাখা হবে।

Poco F3 GT-এর স্পেসিফিকেশন

বিভিন্ন টিজার থেকে ইতিমধ্যেই জানা গেছে, পোকো এফ ৩ জিটি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এইচডিআর ১০+ সার্টিফিকেশনের সাথে একটি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। ব্রাইটনেস লেভেল নিয়ন্ত্রণ করার জন্য সাথে থাকবে ডিসি ডিমিং ফিচার। এছাড়া সংস্থাটি জানিয়েছে যে এই ফোনটি এয়ারস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম অ্যালো ফ্রেম ও গ্লাস বডিসহ আসবে। অন্যদিকে পোকো এফ ৩ জিটি ফোনটি সিলভার এবং ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে।

প্রসঙ্গত Poco F3 GT ফোনটি, চীনে চালু হওয়া Redmi K40 Game Enhanced Edition ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে বলে জল্পনা রয়েছে। সেক্ষেত্রে ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট এবং ১২ জিবি পর্যন্ত র‌্যাম থাকার সম্ভাবনা রয়েছে। তদ্ব্যতীত, ফটোগ্রাফির জন্য ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সসহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। যেখানে সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান হবে।

অন্যান্য ফিচারের কথা বললে, Poco F3 GT ফোনে পরিলক্ষিত হতে পারে ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, ডলবি অ্যাটমস, হাই-রেজো অডিওসহ জেবিএল-টিউনড ডুয়াল স্পিকার এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.