শীঘ্রই ভারতে আসছে Poco ল্যাপটপ, দাম হতে পারে Mi NoteBook 14 এর মত

Xiaomi-র এক সময়ের সাব-ব্র্যান্ড Poco, এখন বাজারে নিজেকে স্বতন্ত্র বলেই দাবি করে। যদিও তাদের Xiaomi-র চেনা ছকের বাইরে বেরিয়ে নতুন কিছু করতে তেমন একটা দেখা যায়না। চলতি বছরেই ভারতের ল্যাপটপ বাজারে প্রবেশ করেছে চীনা টেক জায়ান্ট Xiaomi। রিপোর্ট অনুযায়ী, ফের একবার প্রাক্তন মালিক সংস্থার দেখানো পথেই হাঁটতে চলেছে Poco। সম্প্রতি, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা একটি টুইট করে জানিয়েছেন, খুব শীঘ্রই ভারতে দুটি নতুন ল্যাপটপ লঞ্চ করতে চলেছে Poco।

ইতিমধ্যেই BIS বা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডের ওয়েবসাইটে R14B02W এবং R15B02W মডেল নম্বরযুক্ত দুটি নতুন শাওমি ল্যাপটপকে দেখা গেছে। এই দুটি মডেলেই Poco এবং শাওমির জনপ্রিয় সাব-ব্র্যান্ড Mi-এর ব্র্যান্ডিং লক্ষ্য করা গেছে, যা দেখে মনে হচ্ছে শাওমির এই ল্যাপটপগুলি রি-ব্র্যান্ডেড ভার্সন হতে চলেছে এবং এদেশে এগুলিকে Poco ল্যাপটপ হিসেবে লঞ্চ করা হতে পারে।

এক্ষেত্রে বেশ কিছু অনলাইন রিপোর্টে বলা হয়েছে, R15B02W মডেল নম্বরযুক্ত ডিভাইসটি Xiaomi Mi NoteBook Pro 15-এর রি-ব্র্যান্ডেড ভার্সন, যা ইতিমধ্যেই চীনের বাজারে উপলব্ধ। তবে সত্যিই ভারতীয় বাজারে এই ল্যাপটপটি একই ফিচারসহ আসবে নাকি এতে আলাদা কিছু থাকবে – সেটাই এখন দেখার। আশা করা যায় খুব তাড়াতাড়ি এই দুটি ল্যাপটপের স্পেসিফিকেশন আমাদের সামনে আসবে।

আগেই বলেছি, শাওমি তার Mi NoteBook সিরিজটির হাত ধরে এই বছরের শুরুতে ভারতের ল্যাপটপ বিভাগে প্রবেশ করেছিল। এই সিরিজের অধীনে সংস্থাটি Mi NoteBook 14 এবং Mi NoteBook 14 Horizon Edition ল্যাপটপ দুটি বাজারে আনে। এই দুটি ল্যাপটপেই উইন্ডোজ ১০ হোম এডিশন প্রিলোডেড অবস্থায় পাওয়া যাবে।

জানিয়ে রাখি, Mi Notebook 14 ল্যাপটপটির ২৫৬ জিবি স্টোরেজের দাম ৪১,৯৯৯ টাকা। অন্যদিকে ৫১২ জিবি মডেলটির দাম ৪৪,৯৯৯ টাকা। আবার, এই ল্যাপটপের একটি আলাদা সংস্করণ রয়েছে যাতে এনভিডিয়া গ্রাফিক্সের সুবিধা রয়েছে,তার দাম ৪৭,৯৯৯ টাকা। এছাড়া Mi Notebook 14 Horizon Edition-এর i5 এবং i7 মডেলদুটির দাম যথাক্রমে ৫৪,৯৯৯ টাকা এবং ৫৯,৯৯৯ টাকা। অতএব আশা করা যায় যে, পোকোর নতুন ল্যাপটপগুলির দামও এমআই ল্যাপটপগুলির মতই বা তার কম হতে পারে।