OnePlus Nord কে টেক্কা দিতে এমাসেই আসছে Poco -র নতুন ফোন

এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ এমোলেড ডিসপ্লে থাকবে।

Poco launching new smartphone

২০১৮ সালে Poco F1 এর সাথে স্মার্টফোনের মার্কেটে প্রবেশ করেছিল Xiaomi -র সাব ব্র্যান্ড পোকো। এই ফোনে শক্তিশালী প্রসেসর ও ব্যাটারি ছিল। মূলত বাজেট গেমিং ফোন হিসাবে এই ফোনটিকে লঞ্চ করেছিল Poco। ভালো পারফরম্যান্সের কারণে পোকো এফ১ যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছিল। যদিও ২০১৯ সালে কোম্পানি কোনো স্মার্টফোন লঞ্চ করেনি। তবে এবছর নিজস্ব ব্র্যান্ড হিসাবে ফের ফেরত এসেছে পোকো। যদিও এবছর এখনও পর্যন্ত পোকো যে কটি স্মার্টফোন লঞ্চ করেছে সেগুলি সব Redmi স্মার্টফোনের রিব্রান্ডেড ভার্সন।

যেমন বছরের শুরুতে আসা Poco X2 ফোনটি হল Redmi K30 4G এর রিব্রান্ডেড ভার্সন। আবার Poco F2 Pro ও Poco M2 Pro ফোন দুটি যথাক্রমে Redmi K30 Pro ও Redmi Note 9 Pro এর রিব্রান্ডেড ভার্সন। জানা গেছে Poco আরও একটি স্মার্টফোন খুব শীঘ্রই বাজারে আনছে।

পোকো এর গ্লোবাল টুইটার অ্যাকাউন্ট থেকে এই ফোনের বিষয়ে জানানো হয়েছিল। যেখানে কোম্পানি লিখেছিল, ‘Poco’s love for “Hz”। অর্থাৎ বোঝা যাচ্ছে এই ফোনে বেশি রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। যদিও কিছুক্ষন পরে এই টুইট ডিলিট করে দেওয়া হয়। যদিও এরপর টিপ্সটার Abhishek Yadav নতুন Poco ফোনের বিষয়ে তথ্য সামনে আনে।

টিপ্সটারের টুইট অনুযায়ী, নতুন Poco ফোন আগস্ট মাসেই বাজারে আসবে। এই ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ এমোলেড ডিসপ্লে থাকবে। যদিও অন্য একটি রিপোর্টে বলা হয়েছে, এই ফোনে OLED ডিসপ্লে থাকবে। সাথে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং। যদিও জল্পনা শুরু হয়েছে এই ফোনটি সদ্য চীনে লঞ্চ হওয়া Redmi K30 Ultra এর রিব্রান্ডেড ভার্সন হতে পারে। মনে করা হচ্ছে এই ফোনটিকে OnePlus Nord কে টেক্কা দিতে কোম্পানি লঞ্চ করবে।