প্রথম সেলে ১ লক্ষ ৩০ হাজার ইউনিট বিক্রি হল ৬ জিবি র‌্যামের সস্তা ফোন Poco M2

Poco M2 first sale 130k unit sold out with in few minutes

ভারতে আজ ছিল Poco M2 এর প্রথম সেল। এই সেল ই-কমার্স সাইট Flipkart এ অনুষ্ঠিত হয়েছিল। আর এই সেলে দুর্দান্ত সাড়া পেল পোকো এম ২ ফোনটি। কোম্পানির তরফে টুইট করে জানানো হয়েছে, সেল শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই Poco M2 এর ১ লক্ষ ৩০ হাজার ইউনিট বিক্রি হয়েছে। যদিও সেলের আগে থেকেই এমন কিছুর আশা করা হচ্ছিলো। কারণ এই ফোনটিকে কোম্পানি সবচেয়ে সস্তা ৬ জিবি র‌্যামের ফোন হিসাবে ভারতে এনেছে। আর ভারতে বাজেট রেঞ্জে আসা ফোনগুলির চাহিদা সবসময় বেশি থাকে। এদিকে প্রথম সেলে ব্যাপক সাড়া পেলেও, পোকো এই ফোনটির দ্বিতীয় সেল কবে অনুষ্ঠিত হবে তা এখনও জানায়নি।

ভারতে পোকো এম ২ দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ১০,৯৯৯ টাকা এবং ১২,৪৯৯ টাকা। এই ফোনটি পিচ ব্ল্যাক, স্লেট ব্লু ও ব্রিক রেড কালারে পাওয়া যাবে।

পোকো এম ২ ফোনে ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেলের দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এই ফোনে হালকা বেজেল উপলব্ধ এবং ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩। এটি P2i প্রোটেক্টেড, যা জল থেকে ফোনকে বাঁচাবে। ডুয়েল টোন ডিজাইনের পোকো এম ২ ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

POCO M2 ফোনে কোম্পানি এআই কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দিয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও পোর্ট্রেট মোড, ওয়াইড এঙ্গেল মোড প্রভৃতি উপলব্ধ। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ইন স্ক্রিন এআই ক্যামেরা রয়েছে।

এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্ট করবে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইউআই। এছাড়াও এতে আছে ব্লুটুথ ৫.০, ওয়্যারলেস এফএম রেডিও, আইআর ব্লাস্টার, ডুয়েল মাইক্রোফোন।