Poco M2 হবে ৬ জিবি র‌্যামের ‘সবচেয়ে সস্তা’ ফোন, আসছে ৮ সেপ্টেম্বর

কয়েকদিন আগেই ঘোষণা করা হয়েছিল ৮ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে Poco M2। যদিও এর ফিচার বা দামের বিষয়ে কিছু জানানো হয়নি। তবে আজ Poco India এর তরফে এই ফোনের একটি টিজার পোস্ট করা হয়েছে। এই টিজার থেকে জানা গেছে পোকো এম২ এইচডি প্লাস ডিসপ্লে ও ৬ জিবি র‌্যামের সাথে আসবে। কোম্পানির তরফে বলা হয়েছে, এই ফোনটি ৬ জিবি র‌্যামের ‘সবচেয়ে সস্তা’ ফোন হবে। যদিও এছাড়া ফোনের বাকি স্পেসিফিকেশন এখনও অজানা।

ই-কমার্স সাইট Flipkartও Poco M2 ফোনের জন্য আলাদা টিজার পেজ তৈরী করেছে। যেখান থেকে জানা গেছে, আগামী ৮ সেপ্টেম্বর দুপুর ১২ টায় এই ফোনটিকে লঞ্চ করা হবে। এছাড়াও এই ফোনের মাধ্যমে অসাধারণ ছবি ক্যাপচার করা যাবে বলে দাবি করা হয়েছে। আবার এই ফোনটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লের সাথে আসবে। ফ্লিপকার্টের তরফে বলা হয়েছে, আগামীকাল এই ফোন সম্পর্কে আরও তথ্য সামনে আনা হবে।

স্বাভাবিক ভাবেই পোকো এম ফোনটি Poco M2 Pro এর ডাউনগ্রেড ভার্সন হবে। এর দাম রাখা হতে পারে ১০ হাজার টাকার কাছাকাছি। কারণ ভারতে পোকো এম ২ প্রো এর দাম ১৩,৯৯৯ টাকা থেকে শুরু হয়েছে।

পোকো এম ২ প্রো ফোনটি ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ১৮০০ × ২৪০০ পিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার ফোনের পিছনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।এই ফোনটিতে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। যেখানে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে। আবার এই ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি আছে।

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!