Poco M3 জিতলো অনলাইনে সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের শিরোপা

poco-m3-becomes-highest-selling-online-smartphone-on-february

ভারতের তৃতীয় বৃহত্তম অনলাইন স্মার্টফোন ব্র্যান্ড Poco, ২০১৮ সালে Xiaomi-র সাব-ব্র্যান্ড হিসাবে Poco F1 ফোনটি লঞ্চ করে হইচই ফেলে দিয়েছিল। এরপর থেকে স্মার্টফোন নির্মাতা সংস্থাটিকে আর কখনও পেছনে ফিরে তাকাতে হয়নি। এই তিনবছরে তাদের লঞ্চ করা প্রায় প্রত্যেকটি স্মার্টফোনই ইউজারদের মধ্যে বিশেষ জনপ্রিয়তা লাভ করেছে। সেক্ষেত্রে তাদের জনপ্রিয় স্মার্টফোনের তালিকায় এবার নতুন করে নাম লেখালো Poco M3। IDC ইন্ডিয়ার মাসিক স্মার্টফোন ট্র্যাকার রিপোর্ট অনুযায়ী, ভারতীয় গেমারদের জন্য আসা Poco M3 ডিভাইসটি ফেব্রুয়ারি মাসে অনলাইনে সর্বাধিক বিক্রিত স্মার্টফোনের শিরোপা জিতে নিয়েছে।

প্রসঙ্গত, পোকো জানিয়েছে, ভারতীয় বাজারে তাদের ডিভাইসগুলির চাহিদা এতটাই বৃদ্ধি পেয়েছে যে, Poco M3 স্মার্টফোনটি লঞ্চ হওয়ার ৪৫ দিনের মধ্যেই ৫ লাখেরও বেশি ইউনিট তারা বিক্রি করেছে। এক্ষেত্রে আপনার মনে প্রশ্ন উঠতেই পারে যে, এমন কি ফিচার আছে এই মোবাইলে যে গ্রাহকেরা এই ডিভাইসটি কিনতে এতটাই আগ্রহী? তাহলে আসুন বিস্তারে এই স্মার্টফোনটির সম্পর্কে জেনে নেওয়া যাক।

Poco M3 এর স্পেসিফিকেশন

পোকো এম৩ স্মার্টফোনটি ওয়াটার ড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০ পিক্সেল) ডিসপ্লে সহযোগে উপলব্ধ। এতে থাকা ওয়াইড রেঞ্জ ভিশনের সাহায্যে ইউজাররা গেম খেলা, মুভি দেখা ও সোশ্যাল মিডিয়া কনটেন্ট তৈরী করার ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা উপভোগ করবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত এই ডিভাইসে থাকছে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবির অভ্যন্তরীণ স্টোরেজ। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্ষমতা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানোও যাবে।

পোকোর এই স্মার্টফোনে থাকা ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা আপনার ছবি বা ভিডিওকে করে তুলবে আরো প্রাণবন্ত। এছাড়া স্মার্টফোনটিতে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে ইউজারেরা পাচ্ছেন জিপিএস,ওয়াই-ফাই, হটস্পট, এনএফসি, ব্লুটুথ -এর মতো বেসিক ফিচারগুলি। স্মার্টফোনটি ৬০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১২ কাস্টম ওসে চলবে।

Poco M3 এর ভারতে দাম

ইয়েলো, কুল ব্লু ও পাওয়ার ব্ল্যাক কালারের সাথে লঞ্চ হওয়া এই ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে ইউজাররা পেয়ে যাবেন। তার মধ্যে ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ সহ আসা মডেলটি পাওয়া যাচ্ছে ১০,৯৯৯ টাকায় এবং ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবির স্টোরেজ সহ আসা মডেলটির দাম ধার্য করা হয়েছে ১১,৯৯৯ টাকা। ফোনটি ই-কমার্স সাইট Flipkart থেকে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন