শক্তিশালী ব্যাটারি সহ আগামী মাসে ভারতে আসছে Poco M3

poco-m3-india-launch-tipped-on-february-with-6000-mah-battery

গতবছর নভেম্বরে ইউরোপে Poco M3 এর ওপর থেকে পর্দা সরানোর পর আজ তাইওয়ানে মার্কেটেও পোকো এই ফোনকে লঞ্চ করতে চলেছে। তবে শুধু তাইওয়ানে নয়, এই ফোনকে শীঘ্রই ভারতেও পাওয়া যাবে। টিপ্সটার মুকুল শর্মা আজ জানিয়েছেন পোকো এম৩ ফোনটি ফেব্রুয়ারি তে ভারতে লঞ্চ হতে পারে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ভারতে লঞ্চ হতে চলেছে Poco M3

টিপ্সটার মুকুল শর্মা আজ Poco M3 এর কমার্সিয়াল শুটের একটি ছবি টুইট করেছেন, যেখানে একজন ব্যক্তি কে ফোনটির ইয়েলো কালার ভ্যারিয়েন্টকে হাতে ধরে থাকতে দেখা গেছে। এটি একটি স্টোর থেকে তোলা ছবি বলেই মনে হচ্ছে। টিপ্সটার জানিয়েছেন এই ফোনটি শীঘ্রই ভারতে আসবে। যদিও আরেকটি টুইটে তিনি জানিয়েছেন, পোকো এম৩ ফেব্রুয়ারি তে ভারতে লঞ্চ হবে।

Poco M3 এর দাম 

ইউরোপে পোকো এম৩ ফোনটির দাম শুরু হয়েছে ১৪৯ ডলার থেকে, যা প্রায় ১১,০৪১ টাকার সমান। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৬৯ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১২,৫২৩ টাকা। 

Poco M3 এর স্পেসিফিকেশন

পোকো এম৩ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩। এই ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে।  অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২। আবার এতে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য ফোনটির পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফ্রন্ট ক্যামেরা হিসাবে এতে আছে ৮ মেগাপিক্সেল সেন্সর। পাওয়ারের জন্য এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।