৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ ২৪ নভেম্বর লঞ্চ হবে Poco M3

ভারত সহ বিশ্বের বাজারে নিজেদের গ্রহণযোগ্যতা বাড়িয়ে তোলার জন্য স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Poco যথেষ্ট সক্রিয়। কিছুদিন আগেই ব্র্যান্ডটি ভারতে তাদের M সিরিজের দুটি ফোন, Poco M2 ও Poco M2 Pro লঞ্চ করেছিল। তবে এবার ভারত ছাড়াও M সিরিজকে কোম্পানিটি অন্যান্য মার্কেটেও লঞ্চ করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, আগামী ২৪শে নভেম্বর Poco M3 নামের একটি ফোনকে ইউরোপের বাজারে লঞ্চ করা হবে। যদিও এ সম্পর্কে সংস্থাটি এখনো বিশেষ কিছুই জানায়নি। তবে সম্প্রতি ফাঁস হওয়া কয়েকটি রেন্ডারে Poco M3 স্মার্টফোনের সম্ভাব্য বৈশিষ্ট্যগুলি সামনে এসেছে।

কয়েকদিন আগেই 91mobiles থেকে Poco M3 এর স্পেসিফিকেশন ফাঁস করা হয়। এছাড়া জনপ্রিয় টিপ্সটার ঈশান আগরওয়াল Poco M3 স্মার্টফোনের সম্পূর্ণ ডিজাইনটি প্রকাশ করেছেন। এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ওয়াটারড্রপ ডিসপ্লে ডিজাইন, ডুয়াল টোন ফিনিশ ও অন্যান্য ফিচার দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে।

Poco M3 ফোনের ডিজাইন

Poco M3 এর সর্বপ্রথম যে রেন্ডারটি সামনে আসে সেখান থেকে আমরা এই ফোনের ডিজাইন সম্পর্কে আভাস পাই। এতে থাকছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। ফোনটি ইউনিক ডুয়াল টোন ফিনিশের সাথে আসতে চলেছে। রেন্ডার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই ফোনে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে যা একইসাথে ফোনের পাওয়ার বাটন হিসেবে কাজ করবে। ফোনটির ডান পাশে পাওয়ার বাটনের ঠিক ওপরেই ভলিউম রকার বাটন থাকবে। এছাড়া ফোনের বাম পাশে থাকবে এর সিম ট্রে।

রিয়ার বা ব্যাক প্যানেলের কথা বলতে গেলে এতে রয়েছে Poco -র ব্র্যান্ডিং। ব্যাক প্যানেলের ওপরে ডান পাশে কালো বর্গাকার মডিউলে এই ব্র্যান্ডিং দেখতে পাওয়া যাবে। Poco M3 ফোনটি কোন কোন কালার ভ্যারিয়েন্টে আসতে পারে রেন্ডারে সে খবরও ফাঁস করা হয়েছে। এটি ব্ল্যাক, ব্লু এবং ইয়েলো কালার শেডের সঙ্গে পাওয়া যাবে বলে জল্পনা।

Poco M3 এর সম্ভাব্য স্পেসিফিকেশন

বিভিন্ন টিপ্সটারদের প্রকাশ করা তথ্য অনুযায়ী Poco M3 স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লের দেখা মিলবে। এই স্মার্টফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যামের সাথে আসবে। ফোনটির সঙ্গে ৬০০০ এমএএইচের ব্যাটারি পাওয়া যাবে। এর সাথে কোম্পানি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করবে। এর ট্রিপল রিয়ার ক্যামেরা মডিউলের প্রাইমারি ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের হতে পারে বলে মনে করা হচ্ছে। এই অনুমান বা জল্পনাগুলির কতটুকু সত্যি তা জানতে অবশ্য আগামী ২৪শে নভেম্বর পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।