ব্যাপক সস্তায় ৬ জিবি র‌্যাম ফোন, ভারতে লঞ্চ হল Poco M3

poco-m3-launched-price-in-india-rs-10999-sale-date-specifications

গত নভেম্বরে ইউরোপে লঞ্চ হওয়ার পর এবার ভারতে এল Poco M3। বাজেট রেঞ্জে আসা এই ফোনের প্রধান আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও পোকো এম৩ ফোনে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। ভারতে Poco M3 ফোনটি Flipkart থেকে পাওয়া যাবে। পোকো -র তরফে দাবি করা হয়েছে এই ফোনটি গেমারদের জন্য উপযুক্ত হবে।

Poco M3 এর দাম ও সেলের তারিখ

পোকো এম৩ ফোনের দাম শুরু হয়েছে ১০,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা। আগামী ৯ ফেব্রুয়ারি দুপুর ১২ টা থেকে Poco M3 এর সেল শুরু হবে। লঞ্চ অফার হিসাবে ICICI ব্যাংকের কার্ড গ্রাহকরা ফোনটির উভয় ভ্যারিয়েন্টের ওপর ১,০০০ টাকা ছাড় পাবে।

Poco M3 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের পোকো এম৩ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০) ওয়াটারড্রপ ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৩৪ শতাংশ।ডিসপ্লেটি TUV Rheinland এর লো ব্লু লাইট সার্টিফিকেশন পেয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে  ২.০ গিগাহার্টজ অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। সাথে গ্রাফিক্সের জন্য আছে এড্রেনো ৬১০ জিপিইউ। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) এবং ১২৮ জিবি (UFS 2.2) পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Poco M3 ফোনের পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি সেন্সর হল ৪৮ মেগাপিক্সেল (এফ/১.৭৯ অ্যাপারচার)। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) ও ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাবেন ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.০৫ অ্যাপারচার)।

পাওয়ারের কথা বললে পোকো এম৩৩ ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এই ব্যাটারি ১৮৫ ঘন্টা মিউজিক, ১১.৫ ঘন্টা ভিডিও রেকর্ডিং এবং ১৮ ঘন্টা স্ট্রিমিং করতে দেবে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এছাড়াও এই ফোনে আছে ডুয়েল স্পিকার, আইআর ট্রান্সমিটার ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন