Poco M3 Pro 5G -র ভারত সহ বিশ্ববাজারে লঞ্চ কেবল সময়ের অপেক্ষা

Poco M3 pro 5g gets nbtc Certification could be redmi note 10 5G rebranded

পোকো গত বছরের জুলাইতে ভারতে Poco M2 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছিল৷ এই ফোনে ছিল 4G কানেক্টিভিটি। তবে চীনা স্মার্টফোন কোম্পানিটি এবার এর উত্তরসূরী হিসেবে Poco M3 Pro 5G কে খুব শীঘ্রই ভারত সহ বিশ্ব বাজারে আনছে৷ 5G? ঠিকই দেখেছেন, ভারতে পোকোর প্রথম 5G ফোন হিসেবে Poco M3 Pro-র আগমন ঘটছে৷ সেইসঙ্গে এটাও জানিয়ে রাখি, ডিভাইসটি আসলে গত মাসেই গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া রেডমি নোট ১০ ৫জি-এর রিব্র্যান্ডেড ভার্সন হবে৷ উল্লেখ্য, গ্লোবাল মার্কেটে রেডমি নোট টেন ৫জি-এর মডেল নম্বর ছিল M2103K19G৷ ইতিমধ্যে একই মডেল নম্বর সহ পোকো এম৩ প্রো ৫জি কে আমেরিকার FCC ও মালয়েশিয়ার SIRIM-এর মতো সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে৷ আজ এই ফোনটি থাইল্যান্ডের NBTC-এরও ছাড়পত্র পেয়ে গেল৷ সুতরাং, ফোনটি শীঘ্রই লঞ্চ হবে বলে ধরে নেওয়া যায়৷

এনবিটিসি সার্টিফিকেশন সাইটে অবশ্য পোকো এম৩ প্রো ৫জি-এর কোনো স্পেসিফিকেশন উল্লেখ ছিল না৷ তবে এফসিসি-র লিস্টিং জানিয়েছিল, ফোনটির স্পেসিফিকেশন রেডমি নোট ১০ ৫জি-এর অনুরূপ হবে৷ আবার সেখানে বলা হয়েছিল, রিয়ার প্যানেলের ড্রয়িং ও ব্র্যান্ডিংয়ের জন্য ভিন্ন লেজার এনগ্রেভিং, এই দুটি ক্ষেত্রে শুধুমাত্র স্মার্টফোন দুটির মধ্যে পার্থক্য দেখা যাবে।

প্রসঙ্গত, Poco M3 Pro এর ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট কে কিছুদিন আগে M2103K19PI মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস-এ দেখা গিয়েছিল৷ যার পরেই টিপস্টারেরা দাবি করতে থাকেন, রেডমি নোট ১০ ৫জি-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে পোকো এম৩ প্রো ৫জি ভারতে আসছে৷

Poco M3 Pro 5G এর স্পেসিফিকেশন ও ফিচার (সম্ভাব্য)

রিব্রান্ডেড ভার্সন হিসেবে আসায় বৈশিষ্টের নিরিখে রেডমি নোট ১০ ৫জি ও পোকো এম৩ প্রো ৫জি এর মধ্যে ভিন্নতা দেখার সম্ভাবনা খুবই কম। তাই আমরা বলতে পারি পোকো এম৩ প্রো ৫জি ৬.৫ ইঞ্চি এলসিডি পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসবে। এটি ফুল এইচডি+ রেজোলিউশন (১০৮০ x ২৪০০ পিক্সেল) ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হবে।

পোকো এম৩ প্রো ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম দেখা যেতে পাঊ। ক্যামেরাগুলা হবে ৪৮+২+২ মেগাপিক্সেল। সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি পেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন