Realme Narzo 30 Pro 5G নাকি Poco M3 Pro 5G, ১৫ হাজার টাকার রেঞ্জে সেরা 5G ফোন কোনটি

poco-m3-pro-5g-vs-realme-narzo-30-pro-5g-specifications-price-comparison
Poco M3 Pro 5G ও Realme Narzo 30 Pro 5G এর তুলনা

স্মার্টফোন ব্র্যান্ডগুলি এখনকার দিনে বাজেট রেঞ্জে 5G স্মার্টফোন লঞ্চ করার প্রতিযোগিতায় নেমেছে। ফলস্বরূপ ২০,০০০ টাকারও কমে বাজারে বেশ কয়েকটি 5G স্মার্টফোন উপস্থিত। এমনকি রিয়েলমি ঘোষণা করেছে যে, এই বছরের শেষ থেকে তাদের ১৫,০০০ টাকার ওপরের সমস্ত ফোনে 5G সাপোর্ট থাকবে। যদিও আপনি এখনও চাইলে ১৫,০০০ টাকার রেঞ্জে Poco M3 Pro 5G ও Realme Narzo 30 Pro 5G ফোন দুটি কিনতে পারেন। এই দুটি ফোনেই মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করা হয়েছে। আসুন Poco M3 Pro 5G নাকি Realme Narzo 30 Pro 5G, আপনার জন্য কোন ফোনটি সেরা হবে জেনে নেওয়া যাক।

Poco M3 Pro 5G vs Realme Narzo 30 Pro 5G : দাম

পোকো এম৩ প্রো ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৫,৯৯৯ টাকায়। 

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি এর দাম শুরু হয়েছে ১৫,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে ১৮,৯৯৯ টাকায়।

Poco M3 Pro 5G vs Realme Narzo 30 Pro 5G : ডিসপ্লে ও ডিজাইন

পোকো এম৩ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ ডাইনামিক রিফ্রেশ রেট, ৯১ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও, ১৮০ হার্টজ টাচ স্যাম্পেলিং রেট ও ৫০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৫ শতাংশ, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট ১৮০ হার্টজ, এবং ব্রাইটনেস ৬০০ নিটস পর্যন্ত।

Poco M3 Pro 5G vs Realme Narzo 30 Pro 5G : প্রসেসর ও অপারেটিং সিস্টেম

পোকো এম৩ প্রো ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৫৭ জিপিইউ সহ মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম ওএস-এ চলে। 

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই-এ চলে।

Poco M3 Pro 5G vs Realme Narzo 30 Pro 5G : ক্যামেরা

ক্যামেরার জন্য পোকো এম৩ প্রো ৫জি ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে এফ/২.০ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনের পিছনে আছে তিনটি ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল আলট্রা ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

Poco M3 Pro 5G vs Realme Narzo 30 Pro 5G : ব্যাটারি ও সিকিউরিটি

পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এম৩ প্রো ৫জি ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফোনের পাওয়ার বাটনে ইন্টিগ্রেট করা হয়েছে।

রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ৩০ ওয়াট ডার্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.