শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হল Poco M3, ৪ জিবি র‌্যামের দাম ১২ হাজার টাকা

poco-m3-with-triple-rear-camera-launched-price-rp-1799000-specifications

ইউরোপ, তাইওয়ানের পর এবার ইন্দোনেশিয়ায় লঞ্চ হল Poco M3। কয়েকদিন আগেই পোকোর ইন্দোনেশিয়ার সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ফোনের লঞ্চ ডেট ঘোষণা করা হয়েছিল। ইউরোপের মতই ইন্দোনেশিয়ায় লঞ্চ হওয়া পোকো এম৩ ফোনে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ও ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে।

Poco M3 এর দাম

ইন্দোনেশিয়ায় পোকো এম৩ ফোনের দাম শুরু হয়েছে ১,৮৯৯,০০০ ইন্দোনেশিয়া রুপিয়াস থেকে, যা প্রায় ১০,০০০ টাকা। এই মূল্য ধার্য করা হয়েছে ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ২,২৯৯,০০০ ইন্দোনেশিয়া রুপিয়াস দাম পড়বে এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের (প্রায় ১২,০০০ টাকা)। ফোনটি ইয়েলো, কুল ব্লু ও পাওয়ার ব্ল্যাক কালারের সাথে লঞ্চ হয়েছে।

এই ফোনের প্রথম সেল শুরু হবে ২৬ জানুয়ারি থেকে। ওইদিন দুটি ভ্যারিয়েন্টের ওপর প্রায় ৫০০ টাকা ছাড় দিচ্ছে। ফোনটি ইন্দোনেশিয়ার mi.com ও Lazada সাইট থেকে পাওয়া যাবে। ভারতেও পোকো এম৩ শীঘ্রই আসতে পারে।

Poco M3 এর স্পেসিফিকেশন

পোকো এম৩ ফোনে আছে ওয়াটার ড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০ পিক্সেল) আইপিএস এলসিডি। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯, পিক্সেল ডেন্সিটি ৩৯৫ পিপিআই, কনট্রাস্ট রেশিও ১৫০০:১ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৩৪ শতাংশ। এটি TUV Rheinland এর লো ব্লু লাইট সার্টিফিকেশন পেয়েছে। আবার ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন। 

Poco M3 ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। সাথে আছে ৪ জিবি র‌্যাম (LPDDR4x) এবং ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.2)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। ক্যামেরার জন্য এতে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সেন্সর + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪) + ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)।

সেলফির জন্য এতে এফ/২.০৫ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। আবার পাওয়ারের জন্য এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে (বক্সে থাকবে ২২.৫ ওয়াট চার্জার)। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। পোকো এম৩ ফোনে ডুয়েল স্পিকার, আইআর ট্রান্সমিটার ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক, এফএম রেডিও, ব্লুটুথ ৫.০, ডুয়েল সিম সাপোর্ট আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেসে চলে।