Poco M4 Pro 5G আসছে 33W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ, Redmi ফোনের রিব্র্যান্ডেড হবে?

Poco M4 Pro 5G-এর গ্লোবাল ও চীনা ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 21091116AG ও 21091116AC

poco-m4-pro-5g-launch-soon-gets-multiple-certifications-with-33w-fast-charging-support

সংস্থা কিছু না বললেও বিভিন্ন টিপস্টারদের থেকে খবর আসছে, Poco M4 Pro 5G, গত মে মাসে লঞ্চ হওয়া Poco M3 Pro 5G-এর সাক্সেসর হিসেবে খুব তাড়াতাড়িই আত্মপ্রকাশ করবে। টিপস্টারদের দাবি যে নিহাত কাকতালীয় নয়, তা এবার বিভিন্ন সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে স্পষ্ট হল। একাধিক সার্টিফিকেশন সাইটে ফোনটি দেখা গেছে। এখান থেকে Poco M4 Pro 5G-র মডেল নম্বর সহ ফাস্ট চার্জিং ক্ষমতা জানা গেছে।

Poco M4 Pro 5G কে দেখা গেল EEC, 3C, IMEI এবং TENAA সাইটে

সার্বিয়ান টিপস্টার ক্যাসপার এবং ভারতীয় টিপস্টার অভিষেক যাদব একটি টুইট করে জানিয়েছেন, Poco M4 Pro 5G নামক আসন্ন হ্যান্ডসেটটি EEC, 3C, IMEI এবং TENAA-র মতো নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের থেকে ছাড়পত্র পেয়েছে। Poco M4 Pro 5G-এর গ্লোবাল ও চীনা ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 21091116AG ও 21091116AC।

ওই সার্টিফিকেশন সাইটগুলির লিস্টিং অনুযায়ী, পোকো এম৪ প্রো ৫জি ফোনের ব্যাটারি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও ব্যাটারির ক্যাপাসিটি জানা যায়নি। উল্লেখ্য, পোকো এম৩ প্রো ৫জি-এর ব্যাটারি ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এতএব, ফাস্ট চার্জিংয়ের ক্ষেত্রে ফোনটিতে আপগ্রেড থাকছে। পোকো এম৪ প্রো ৫জি-এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি এখনও অজানা।

প্রসঙ্গত, চীনে উপলব্ধ Redmi Note 10 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে ভারতে Poco M3 Pro 5G লঞ্চ করা হয়েছিল। শুধুমাত্র ব্যাক প্যানেলের ডিজাইনের দিক থেকে ফোন দু’টি পৃথক ছিল. এছাড়া আর কোনও ফারাক ছিল না। এর আগেও রেডমির বহু ফোন ভারতে পোকো ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ হতে দেখেছি। যার ফলে Poco M4 Pro 5G-এর ক্ষেত্রেও অনুরূপ কিছু প্রত্যক্ষ করার সম্ভাবনা জাগছে।

উল্লেখ্য Poco M3 Pro 5G ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম স্কিনে রান করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷