Poco M4 Pro 5G: 33W ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ নতুন 5G বাজেট স্মার্টফোন নিয়ে আসছে পোকো

Poco M4 Pro 5G নামে একটি Poco ব্র্যান্ডেড হ্যান্ডসেট EEC, 3C, এবং TENAA-র মতো নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের থেকে ছাড়পত্র পেয়েছে

poco-m4-pro-5g-launch-soon-tenaa-listing-spotted-eec-3c-certification

বাজারে জনপ্রিয় বাজেট স্মার্টফোন লাইনআপের মধ্যে অন্যতম হল Poco M। সাশ্রয়ী দামে চমৎকার ফিচার দেওয়ার জন্য এন্ট্রি-লেভেল স্মার্টফোন কেনার ক্ষেত্রে ক্রেতাদের উইশলিস্টের প্রথমদিকেই থাকে Poco M সিরিজ। আর এই সিরিজের লেটেস্ট মডেল হল Poco M3 Pro 5G, যা গত মে মাসে লঞ্চ করা হয়েছিল। এ দিকে কোম্পানি কিছু না বললেও বিভিন্ন মহল থেকে খবর পাওয়া যাচ্ছে, Poco M3 Pro 5G-এর সাক্সেসর তাড়াতাড়িই আত্মপ্রকাশ করবে, যার নাম Poco M4 5G।

সার্বিয়ান টিপস্টার ক্যাসপার এবং ভারতীয় টিপস্টার অভিষেক যাদবের দেওয়া তথ্য অনুযায়ী, Poco M4 Pro 5G নামে একটি Poco ব্র্যান্ডেড হ্যান্ডসেট EEC, 3C, এবং TENAA-র মতো নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের থেকে ছাড়পত্র পেয়েছে। এছাড়াও IMEI ডেটেবেসের ওয়েবসাইটে ডিভাইসটি নথিভুক্ত আছে বলেও জানা গিয়েছে।

ওই সার্টিফিকেশন সাইটগুলির লিস্টিং অনুযায়ী, Poco M4 Pro 5G-এর গ্লোবাল ও চীনা ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 21091116AG ও 21091116AC। একই সাথে বিশ্বের বিভিন্ন দেশের বাজারের জন্য এটির আলাদা মডেল নম্বরও থাকতে পারে। Poco M4 Pro 5G-এর বিষয়ে দু’টি তথ্য সামনে এসেছে – এটি ৫জি এবং এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

উল্লেখ্য, বর্তমান প্রজন্মের Poco M3 Pro 5G আসলে চীনে উপলব্ধ Redmi Note 10 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন। পার্থক্য বলতে Poco M3 Pro 5G-এর ব্যাক প্যানেলের ডিজাইন আলাদা। আর অন্যান্য দিক থেকে ফোন দু’টির মধ্যে কোনও ফারাক নেই। আমরা এর আগেও রেডমির বহু ফোন ভারতে পোকো ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ হতে দেখেছি। যার ফলে Poco M4 Pro 5G-এর ক্ষেত্রেও অনুরূপ কিছু হবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷