Poco M4 Pro 5G অনন্য ফিচার সহ সস্তায় লঞ্চ হল, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

পোকা এম৪ প্রো ৫জি ফোনের দাম শুরু হয়েছে ২২৯ ইউরো‌ (প্রায় ১৯,৭০০ টাকা) থেকে

Poco M4 Pro 5G launched price euro 229 sale date Specifications feature

Poco M4 Pro 5G কথা মতোই আজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হল, যার দাম শুরু হয়েছে প্রায় ২০,০০০ টাকা থেকে। নতুন এই ফোনটি কিছুদিন আগে চীনে আত্মপ্রকাশ করা Redmi Note 11 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে এসেছে। এই ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আবার Poco M4 Pro 5G ফোনে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ও ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। ফোনটি ডুয়েল স্টেরিও স্পিকার ও এআই পাওয়ার্ড ক্যামেরা মোড অফার করবে।

পোকো এম৪ প্রো ৫জি দাম (Poco M4 Pro 5G Price)

পোকা এম৪ প্রো ৫জি ফোনের দাম শুরু হয়েছে ২২৯ ইউরো‌ (প্রায় ১৯,৭০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২৪৯ ইউরো (প্রায় ২১,৩০০ টাকা)। ফোনটি কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।

আগামী ১১ নভেম্বর থেকে ফোনটি AliExpress, Goboo, Shopee ই-কমার্স সাইটের মাধ্যমে কেনা যাবে। পোকা এম৪ প্রো ৫জি কবে ভারতে আসবে তা এখনও ঘোষণা করা হয়নি।

পোকো এম৪ প্রো ৫জি স্পেসিফিকেশন, ফিচার (Poco M4 Pro 5G Specifications, Feature)

ডুয়েল সিমের পোকো এম৪ প্রো ৫জি ফোনে আছে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) ডিসপ্লে। পাঞ্চ হোল ডিজাইনের এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ। আবার এই ডিসপ্লে ডিসিআই-পি৩ ওয়াইড কালার গ্যামট সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এছাড়া রয়েছে ডায়নামিক র‌্যাম এক্সপ্যানশন টেকনোলজি, যা প্রয়োজনে অতিরিক্ত ২ জিবি র‌্যাম অফার করবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, Poco M4 Pro 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।‌ এই ফোনের রিয়ার ক্যামেরায় নাইট মোড সহ একাধিক এআই পাওয়ার্ড মোড সাপোর্ট করবে।

Poco M4 Pro 5G দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ৬২ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে বলে কোম্পানি দাবি করেছে। অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করা এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে, 5G, 4G LTE, ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই ৬, জিপিএস, আইআর ব্লাস্টার, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটির ওজন ১৯৫ গ্রাম।

I'm magnetically attracted to everything that implies innovation... And Rock 'N Roll!