Poco M4 Pro 5G ও Poco F3 Pro আজ আর কয়েক ঘন্টা পর লঞ্চ হচ্ছে, জেনে নিন দাম ও ফিচার

আজ Poco M4 Pro 5G ছাড়াও Poco F3 এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করার কথা নিশ্চিত করেছে Poco

Poco m4 pro 5g with f3 pro new variant launch today expected price specifications

প্রত্যাশামতো আজ অর্থাৎ ৯ নভেম্বর গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে Poco M4 Pro 5G। লঞ্চের আগে ফোনটির একাধিক টিজার সামনে এসেছে। জানা গেছে, এই আপকামিং 5G স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল AI প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, ডুয়েল অডিও স্পিকার, “আল্ট্রা-ফাস্ট” প্রসেসর এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। আবার ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির ডিসপ্লে প্যানেল এবং তিনটি র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে আসবে বলেও জানা গেছে। উল্লেখ্য, Poco M4 Pro 5G ছাড়াও আজ Poco F3 এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করার কথাও নিশ্চিত করেছে স্বয়ং Poco। সম্ভবত এই নতুন ভ্যারিয়েন্টের নাম রাখা হতে পারে Poco F3 Pro, যা গত বছরে আসা Poco F2 Pro এর উত্তরসূরী হিসেবে বাজারে পা রাখবে। প্রসঙ্গত, এই বছরের মার্চ মাসে লঞ্চ হওয়া Poco F3 এর তুলনায় নতুন মডেলের অপটিক্স, চিপসেট এবং ব্যাটারি হয়তো আরো উন্নত হতে পারে।

Poco M4 Pro 5G আজ কখন লঞ্চ হবে?

আজ একটি ভার্চুয়াল ইভেন্টে Poco M4 Pro 5G এবং Poco F3 এর নতুন ভ্যারিয়েন্ট (Poco F3 Pro) লঞ্চ করা হবে আন্তর্জাতিক বাজারে। এই লঞ্চ ইভেন্ট ভারতীয় সময়ে বিকেল ৫.৩০ টা (GMT+8) থেকে শুরু হবে। এই ভার্চুয়াল ইভেন্টটি পোকো গ্লোবালের ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেলের মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে। এছাড়া নীচে দেওয়া লিংক থেকেও ইভেন্টটি সরাসরি দেখতে পারবেন।

পোকো এম৪ প্রো ৫জি এর সম্ভাব্য দাম (Poco M4 Pro 5G expected price)

অনুমান করা হচ্ছে, আসন্ন পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোনটি রেডমি নোট ১১ ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হবে। আর তাই যদি হয়, তবে হ্যান্ডসেট দুটির দাম প্রায় এক সমান হতে পারে। অর্থাৎ, রেডমি ফোনের ন্যায় পোকোর এই ৫জি স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,০০০ টাকা) এর কাছাকাছি থাকতে পারে।

Poco M4 Pro 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

লঞ্চ হওয়ার আগেই পোকো তাদের এই ৫জি স্মার্টফোনের ফিচার টিজ করেছে। যেখান থেকে জানা গেছে, রেডমি নোট ১১ ফোনের মতোই আসন্ন পোকো এম৪ প্রো ৫জি ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে দেওয়া হবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনটি, ৬ এনএম চিপের উপর ভিত্তি করে একটি “আল্ট্রা-ফাস্ট” প্রসেসর দ্বারা চালিত হতে পারে। সেক্ষেত্রে, টিজার দেখে মনে হচ্ছে এতে হয়তো মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট ব্যবহার করা হয়েছে। Poco M4 Pro তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে আসবে বলে জানা গেছে – ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, পোকোর এই নতুন ফোনের ব্যাক প্যানেলে থাকা আয়তক্ষেত্রাকার মডিউলে, LED ফ্ল্যাশ লাইট এবং ব্র্যান্ড লোগোর সাথে দুটি ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি হল, ৫০ মেগাপিক্সেল এআই প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স। আবার, ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে দেখা যাবে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর। এছাড়া, এটি ইন্টিগ্রেটেড ডুয়েল স্পিকারের সাথে আসবে। এতে এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর থাকবে বলেও নিশ্চিত করা হয়েছে। টিজার অনুসারে, Poco M4 Pro স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।