OnePlus ইউজারদের ‘Noob’ বলে খোঁচা! সোশ্যাল মিডিয়ায় ফের নিজেদের জাহিরের চেষ্টা Poco-র

Poco-র বিরুদ্ধে OnePlus ব্যবহারকারীদের Noob আখ্যা দেওয়ার অভিযোগ উঠলো

poco-make-fun-of-oneplus-says-noob-to-buyers-nord-2-f3-gt

প্রতিদ্বন্দ্বী স্মার্টফোন প্রস্তুতকারকদের বিরুদ্ধে পোকো’র (Poco) আগ্রাসন দিন দিন বেড়েই চলেছে। অনবরত তারা ওয়ানপ্লাস (OnePlus), রিয়েলমি (Realme), স্যামসাংয়ের (Samsung) মতো ব্র্যান্ডের নামে মজা ওড়াচ্ছে, ব্যঙ্গ করছে তাদের নিয়ে। শুধু তাই নয় এবার পোকো’র বিরুদ্ধে সরাসরি ওয়ানপ্লাস ব্যবহারকারীদের ‘নুব’ (Noob) আখ্যা দেওয়ার অভিযোগ উঠলো। যদিও এখন পর্যন্ত বিষয়টি সম্পর্কে ওয়ানপ্লাসের তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গতকাল সন্ধে নাগাদ পোকো’র অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট পোস্ট করা হয়। সেখানে সংস্থাটি ওয়ানপ্লাস ব্যবহারকারীদের প্রকাশ্যে খোঁচা দেয়। এক্ষেত্রে তারা আবার প্রতিদ্বন্দ্বী সংস্থার বাণিজ্যিক ট্যাগলাইন (Tagline) পর্যন্ত ব্যবহার করে। পুরো ঘটনাটি ব্র্যান্ড হিসেবে পোকো’র চরম আগ্রাসী নীতির পরিচয় বহন করছে। এটা না হলে দুই ব্র্যান্ডের বাণিজ্যিক লড়াইয়ে সাধারণ ক্রেতাকে টেনে আনার প্রয়োজন পড়তো না।

উল্লেখ্য, সম্প্রতি ওয়ানপ্লাসতাদের নয়া ডিভাইস OnePlus Nord 2 5G প্রকাশ্যে এনেছে। অন্যদিকে বাজারে তাদের নতুন স্মার্টফোন, Poco F3 GT লঞ্চ করেছে। এই দুই নতুন স্মার্টফোনের বাজারজনিত দ্বন্দ্বেও পোকো প্রতিপক্ষ ওয়ানপ্লাসকে ব্যঙ্গ করেছে। অ্যামাজনে (Amazon) Nord 2 5G বিক্রির জন্য ওয়ানপ্লাস যে ব্যানার তৈরী করে তাকে লক্ষ্য করেই পোকো সরাসরি আক্রমণ শানিয়েছে! উপরন্তু Poco F3 GT স্মার্টফোন যে সবদিক থেকেই নয়া ‘নর্ডিনারি’ (N-ordinary) ডিভাইসটির থেকে এগিয়ে থাকবে, সেটা উল্লেখ করতেও পোকো’র ভুল হয়নি।

দমদার পারফর্মেন্সের দিক থেকে পোকো এফ৩ জিটি যে কোনভাবেই ক্রেতাদের নিরাশ করবে না, প্রস্তুতকারী সংস্থা বারংবার সেটাই দাবী করছে। বিশেষ করে ৫০৬৫ এমএএইচের (mAh) ব্যাটারি সহ আগত পোকো’র নয়া স্মার্টফোন পরিষেবা দিতে কখনো ক্লান্ত হবে না বলে সংস্থার বক্তব্য। অপেক্ষাকৃত কম শক্তি ব্যবহার করে দীর্ঘ ব্যবহারিক অভিজ্ঞতা দানের ব্যাপারে সংস্থাটি নিশ্চয়তা প্রদান করেছে।

অবগতির জন্য জানিয়ে রাখি, OnePlus Nord 2 5G এবং Poco F3 GT ফোনদুটি উভয়েই মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ (Mediatek Dimensity 1200) ফ্ল্যাগশিপ প্রসেসর সহ এসেছে। পোকো’র নতুন ডিভাইসে যেখানে ৫০৬৫ এমএএইচের ব্যাটারি দেওয়া হয়েছে, সেখানে OnePlus Nord 2 5G ডিভাইসে ব্যবহার করা হয়েছে ৪৫০০ এমএএইচের ব্যাটারি। উভয় স্মার্টফোন ৬+১২৮ ও ৮+১২৮ জিবি স্টোরেজ বিকল্প সহ কেনা যাবে। এছাড়া ওয়ানপ্লাস হ্যান্ডসেটের একটি অতিরিক্ত ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020