৮ জিবি RAM সহ শাওমি আনছে শক্তিশালী ফোন Poco X2

শীঘ্রই লঞ্চ হতে পারে Poco X2। কিছুদিন আগেই শাওমি পোকো এর গ্লোবাল হেড Alvin Tse সংকেত দিয়েছিলেন ২০২০ তে আসতে পারে নতুন Poco ফোন। এরপর Poco F2 এর জন্য ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন ফাইল করা হয়েছিল। যার পরে নিশ্চিত হয়ে যায় পোকো এফ২ কম দিনের মধ্যেই বাজারে আসবে। এবার এই সিরিজের আরেকটি ফোন পোকো এক্স২ কে অনলাইনে কিছু ফিচারের সাথে খুঁজে পাওয়া গেলো।

সম্প্রতি Geekbench ওয়েবসাইট Poco X2 কে তালিকাভুক্ত করেছে। যেখানে ফোনটির সিঙ্গেল কোরে ৫৪৭ এবং মাল্টি কোরে ১,৭৬৭ স্কোর মিলেছে। এই স্কোর Redmi K30 এর মতোই। ওয়েবসাইট অনুযায়ী, পোকো এক্স২ ফোনে ৮ জিবি র‌্যাম দেওয়া হবে। এছাড়াও এই ফোনটি আসবে অ্যান্ড্রয়েড ১০ এর সাথে। ফোনটিকে কোম্পানি স্ন্যাপড্রাগন অক্টা কোর প্রসেসরের সাথে বাজারে আনবে। এদিকে ওয়েবসাইটে ফোনটির কোডনেম দেওয়া হয়েছে phoenixin। প্রসঙ্গত ২০১৯ এ আসা রেডমি কে৩০ এর ও কোডনেম ছিল phoenixin। ফলে অনেকেই মনে করছে Redmi K30 কে ভারতে Poco X2 নামে লঞ্চ করা হতে পারে।

Redmi K30 স্পেসিফিকেশন :

ডিসপ্লে :

রেডমি কে৩০ ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯ ও রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল । এর ডিসপ্লে ডিজাইন ডুয়েল হোল পাঞ্চ এবং ধারগুলো কার্ভড।

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :

এই ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে এসেছে। কোম্পানি ঘোষণা করেছে এর ৪জি ভ্যারিয়েন্ট ও লঞ্চ করা হবে। স্টোরেজের কথা বললে ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে – ৬ জিবি র‍্যাম+ ৬৪ জিবি, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ।

ব্যাটারি ও সফ্টওয়্যার :

রেডমি কে৩০ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ডয়েড ১০ ভিত্তিক MIUI 11 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।

ক্যামেরা :

রেডমি কে৩০ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা আছে।

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন