আজ প্রথমবার কেনা যাবে POCO X3, কম দামে এত কিছু ভাবনার বাইরে

poco-x3-first-sale-today-at-12pm-via-flipkart-checkout-price-specifications

আজ ভারতে প্রথমবার কেনা যাবে POCO X3। দুপুর ১২ টায় ই-কমার্স সাইট Flipkart থেকে পোকো এক্স ৩ এর সেল শুরু হবে। যার দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই ফোনটি এবছরের শুরুতে লঞ্চ হওয়া POCO X2 এর আপগ্রেড ভার্সন। POCO X3 ফোনে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর, বড় ব্যাটারি, হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর পাবেন। এছাড়াও গেমারদের জন্য এখানে বেশ কয়েকটি দরকারি ফিচার দেওয়া হয়েছে।

POCO X3 দাম ও অফার

পোকো এক্স ৩ এর দাম শুরু হয়েছে ১৬,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ১৮,৪৯৯ টাকা ও ১৯,৯৯৯ টাকা। কোবাল্ট ব্লু এবং শ্যাডো গ্রে, এই দুই কালারে ফোনটি উপলব্ধ।

লঞ্চ অফার হিসাবে আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ৫ শতাংশ ছাড় পাবে। আবার ভিসা কার্ড গ্রাহকরা পেমেন্ট করার সময় ‘Payments without OTP’ বেছে নিলে পরের বার ৫০ টাকা ইলেকট্রনিক গিফট ভাউচার পাওয়া যাবে। ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাংক ও অ্যাক্সিস ব্যাংক বাজ ক্রেডিট কার্ড গ্রাহকদের ৫ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে। ফোনটির নো কস্ট ইএমআই শুরু হবে ১,৮৮৯ টাকা থেকে।

POCO X3 স্পেসিফিকেশন

পোকো এক্স ৩ অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলবে। এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। আবার এতে এইচডিআর ১০ সাপোর্ট আছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ২৪০০ x ১০৮০। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হয়েছে। জানিয়ে রাখি এতে DybamicSwtich ফিচার উপলব্ধ, যেটি গেমিংয়ের সময় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ভিডিও দেখার সময় ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

POCO X3 ফোনে ব্যবহার করা হবে ৮এনএম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, যার ক্লক স্পিড ২.৩ গিগাহার্টজ। এছাড়াও আছে এড্রেনো ৬১৮ জিপিইউ। এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1) থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে LiquidCool Technology ব্যবহার করা হয়েছে।

এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। পোকো এক্স ৩ ফোনের পিছনে আছে গোলাকার শেপে ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় সনি আইএমএক্স৬৮২ সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৩। অন্য তিনটি ক্যামেরা হবে ১১৯ ডিগ্রির ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। POCO X3 ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আইপি৫৩ রেটিং প্রাপ্ত এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনটি