গ্লোবাল মার্কেটে ৭ সেপ্টেম্বর লঞ্চ হবে Poco X3, থাকবে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর

Poco X3 launch date set on 7 september in global market spotted in geekbench

Poco X3 কে ঘিরে গত কয়েক সপ্তাহ ধরেই স্মার্টফোন মার্কেট সরগরম। কোম্পানি ও টিপ্সটাররা এই ফোনের বেশ কিছু টিজার ইতিমধ্যেই সামনে এনেছে। এবার জানা গেল আগামী ৭ সেপ্টেম্বর গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে Poco X3। কোম্পানির গ্লোবাল টুইটার অ্যাকাউন্ট থেকে আজ একটি টুইট করে জানানো হয়েছে ‘Preparing’। জানিয়ে রাখি পোকো এক্স৩ মিড রেঞ্জে OnePlus Nord কে টেক্কা দিতে লঞ্চ হবে। এই ফোনটিকে শীঘ্রই ভারতেও আনা হবে। এই ফোনের প্রধান আকর্ষণের হবে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে।

এদিকে লঞ্চ ডেট সামনে আসার সাথে সাথে Poco X3 কে বেঞ্চমার্ক সাইট Geekbench এও দেখা গেছে। এখানে ফোনটির মডেল নম্বর ছিল M2007J20CG। গিকবেঞ্চ থেকে জানা গেছে পোকো এক্স৩ ফোনে ৬ জিবি র‌্যাম ও ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর থাকবে। এছাড়াও জানা গেছে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০সিস্টেমের সাথে আসবে। এখানে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে স্কোর করেছে ৫৭১ এবং মাল্টি কোর টেস্টে স্কোর করেছে ১,৭৬৬।

কিছুদিন আগেই MIUITurkiye থেকে পোকো এক্স৩ এর স্পেসিফিকেশন জানানো হয়েছিল। সেই রিপোর্ট অনুযায়ী, এই ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। প্রসঙ্গত আজই এই প্রসেসরটি লঞ্চ হয়েছে এবং পোকো জানিয়েছে তারাই এই প্রসেসরের সাথে প্রথম ফোন লঞ্চ করবে। ফলে অনেকটাই নিশ্চিত Poco X3 এই প্রসেসরের সাথেই আসছে।

এছাড়াও এই ফোনে ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে। যার স্যাম্পেলিং রেট হবে ২৪০ হার্টজ। এই ফোনে ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল দেওয়া হতে পারে। যার ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনটির পাশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কয়েকদিন আগেই FCC সার্টিফিকেশন সাইটে POCO X3 কে দেখা গিয়েছিল। সেখান থেকে জানা যায় এই ফোনে ৬৪ মেগাপিক্সেল এআই সুপার ক্যামেরা ও এনএফসি সাপোর্ট থাকবে। এছাড়াও এতে থাকবে ৫১৬০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। আবার এই ফোনটি ৪জি সাপোর্টের সাথে আসবে। এতে ডুয়েল সিম, ওয়াই ফাই -৫ (এসি) ও ব্লুটুথ ৫.১ থাকবে।