সস্তায় দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল POCO X3, হার মানবে স্যামসাং থেকে ওয়ানপ্লাস

poco-x3-launched-in-india-with-6000-mah-battery-and-sd732g-soc-price-and-specifications

কথা মত আজ ভারতে লঞ্চ হল POCO X3। একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে কোম্পানি আজ এই ফোনটিকে ভারতে এনেছে। প্রসঙ্গত কিছুদিন আগেই ইউরোপের মার্কেটে এই ফোনটিকে POCO X3 NFC নামে লঞ্চ করা হয়েছিল। যদিও ভারতীয় ভ্যারিয়েন্টে বেশি ক্ষমতাযুক্ত ব্যাটারি দেওয়া হয়েছে। POCO X3 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। এই ফোনের সাথে Samsung Galaxy M51 এর প্রতিদ্বন্দ্বিতা হবে

POCO X3 ভারতে দাম

ভারতে পোকো এক্স ৩ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৮,৪৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। ফোনটি কোবাল্ট ব্লু এবং শ্যাডো গ্রে কালারে পাওয়া যাবে। আগামী ২৯ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে এই ফোনটির সেল শুরু হবে। এটি একটি Flipkart এক্সক্লুসিভ প্রোডাক্ট।

প্রসঙ্গত ইউরোপে পোকো এক্স ৩ এনএফসি ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ছিল প্রায় ১৯,৯৮০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল প্রায় ২৩,৩৬০ টাকা। 

POCO X3 স্পেসিফিকেশন

পোকো এক্স ৩ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। আবার এতে এইচডিআর ১০ সাপোর্ট আছে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন ২৪০০ x ১০৮০। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হয়েছে। জানিয়ে রাখি এতে DybamicSwtich ফিচার উপলব্ধ, যেটি গেমিংয়ের সময় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ভিডিও দেখার সময় ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

POCO X3 ফোনে ব্যবহার করা হবে ৮এনএম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, যার ক্লক স্পিড ২.৩ গিগাহার্টজ। এছাড়াও আছে এড্রেনো ৬১৮ জিপিইউ। এই ফোনে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1) থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে LiquidCool Technology ব্যবহার করা হয়েছে।

এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। এই ক্যামেরা পাঞ্চ হোলের মধ্যে দেওয়া হয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এতে পোর্ট্রেট মোড, এআই সিন ডিটেকশন, এআই ষ্টুডিও লাইটিং, স্ক্রিন ফ্ল্যাশ, এইচডিআর মত ফিচার পাবেন। পোকো এক্স ৩ ফোনের পিছনে আছে গোলাকার শেপে ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় সনি আইএমএক্স৬৮২ সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৩। অন্য তিনটি ক্যামেরা হবে ১১৯ ডিগ্রির ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। কোয়াড ক্যামেরায় এআই স্কাইস্ক্র্যাপিং ৩.০, নাইট মোড, প্রো মোড, এআই সিন্ ডিটেকশন, এআই বিউটি, গুগল লেন্স, নতুন ফিল্টার, ১২০ এফপিএস এ ১০৮০ পি স্লো-মোশন ভিডিও রেকর্ডিং, ৩০ এফপিএস এ ৪কে ভিডিও রেকর্ডিং, এবং ক্যালিডোস্কোপ মোডের মতো ফিচারগুলি সাপোর্ট করবে।

POCO X3 ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আইপি৫৩ রেটিং প্রাপ্ত এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলবে।