POCO X3 ভারতে ৬০০০ mAh ব্যাটারির সাথে আসছে , জানুন দাম

poco-x3-may-launch-in-india-with-6000-mah-battery-on-22-september

POCO India -র তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হবে POCO X3। ই-কমার্স সাইট Flipkart থেকে ফোনটিকে পাওয়া যাবে। এই ফোনটিকে আগেই গ্লোবাল মার্কেটে POCO X3 NFC নামে লঞ্চ করা হয়েছে। তবে ফোনটির ভারতীয় ভ্যারিয়েন্টে কিছু পরিবর্তন থাকবে। পোকো ইন্ডিয়ার তরফে একটি টুইট করে তেমনই ইঙ্গিত দেওয়া হয়েছে। টুইটে পোকো এক্স ৩ এর বিশেষ বিশেষ ফিচারের কথা উল্লেখ করতে গিয়ে কোম্পানি ব্যাটারি শব্দের আগে ‘৬’ সংখ্যা ব্যবহার করেছে। অর্থাৎ ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ ভারতে আসতে পারে।

প্রসঙ্গত ইউরোপে পোকো এক্স ৩ এনএফসি কে ৫,১৬০ এমএএইচ ব্যাটারি সহ লঞ্চ করা হয়েছিল। এছাড়া ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন হয়তো একই থাকবে। ২২ সেপ্টেম্বর দুপুর ১২ টায় POCO X3 কে লঞ্চ করা হবে। অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমেই ফোনটিকে ভারতে আনা হবে। আপনি কোম্পানির ইউটিউব চ্যানেল ও Flipkart থেকে এই লঞ্চ ইভেন্ট দেখতে পাবেন।

POCO X3 ভারতে সম্ভাব্য দাম

কোম্পানির তরফে পোকো এক্স ৩ এর দাম এখনও জানানো হয়নি। তবে মনে হচ্ছে ভারতে এই ফোনটির দাম শুরু হবে ১৯,৯৯৯ টাকা থেকে। ইউরোপে এই ফোনের ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৯,৯৮০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৩,৩৬০ টাকা। ফোনটি কোবাল্ট ব্লু এবং শ্যাডো গ্রে কালারে পাওয়া যাবে।

POCO X3 স্পেসিফিকেশন

পোকো এক্স ৩ ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলসিডি স্ক্রিন থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। আবার এতে এইচডিআর ১০ সাপোর্ট করবে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হতে পারে। জানিয়ে রাখি এতে DybamicSwtich ফিচার ব্যবহার করা হবে, যেটি গেমিংয়ের সময় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ভিডিও দেখার সময় ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ডিসপ্লের ওপরে মাঝখানে ছোট কাট আউট দেওয়া হবে। এর মধ্যে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে, যার অ্যাপারচার এফ/২.২। এতে পোর্ট্রেট মোড, এআই সিন ডিটেকশন, এআই ষ্টুডিও লাইটিং, স্ক্রিন ফ্ল্যাশ, এইচডিআর মত ফিচার উপলব্ধ থাকবে।

POCO X3 ফোনে ব্যবহার করা হবে ৮এনএম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, যার ক্লক স্পিড ২.৩ গিগাহার্টজ। এই ফোনে ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1) থাকবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এতে LiquidCool Technology ব্যবহার করা হবে।

পোকো এক্স ৩ ফোনের পিছনে থাকবে আয়তকার শেপে ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় সনি আইএমএক্স৬৮৬ সেন্সর ব্যবহার করা হবে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৩। অন্য তিনটি ক্যামেরা হবে ১১৯ ডিগ্রির ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। কোয়াড ক্যামেরায় এআই স্কাইস্ক্র্যাপিং ৩.০, নাইট মোড, প্রো মোড, এআই সিন্ ডিটেকশন, এআই বিউটি, গুগল লেন্স, নতুন ফিল্টার, ১২০ এফপিএস এ ১০৮০ পি স্লো-মোশন ভিডিও রেকর্ডিং, ৩০ এফপিএস এ ৪কে ভিডিও রেকর্ডিং, এবং ক্যালিডোস্কোপ মোডের মতো ফিচারগুলি সাপোর্ট করবে।

এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। আইপি৫৩ রেটিং প্রাপ্ত এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলবে।