আসছে ফ্ল্যাগশিপ কিলার Poco X3 Pro, দাম সহ ফিচার ফাঁস

poco-x3-pro-to-feature-120hz-display-48mp-quad-camera-snapdragon-860-soc

কয়েকদিন আগেই পোকো ইন্ডিয়ার তরফে একটি ক্রিপটিক টুইটে জানানো হয়েছিল যে, শীঘ্রই Poco F1 এর ম্যাজিক ভারতে উপস্থিত হবে। পাশাপাশি এও ইঙ্গিত দেওয়া হয়েছি, এই ফোনটি ফ্ল্যাগশিপ কিলারের পাশাপাশি গেমারদের জন্য আদর্শ হবে। ক্রিপটিক টুইট থেকে আরও স্পষ্ট হয়েছিল যে আলোচ্য ফোনটির নাম হতে পারে Poco X3 Pro, যাকে পোকো এফ ১ আধ্যাত্মিক উত্তরসূরি হিসাবে আনা হবে। এরপর টিপস্টাররা জানিয়েছেন যে এই ফোনটি ৩০ মার্চ ভারতে লঞ্চ হবে। সম্প্রতি পোকো এক্স৩ প্রো সম্পর্কে আরও তথ্য ফাঁস হয়েছে।

নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে, Poco X3 Pro ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর ব্যবহার করা হবে। প্রসঙ্গত গত জানুয়ারিতে Xiaomiui থেকে জানানো হয়েছিল, Xiaomi, Vayu এবং Bhima কোডনেমের একটি ফোনের ওপর কাজ করছে, যেখানে স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর থাকবে। এছাড়াও তারা ফোনটির আরও কিছু ফিচার শেয়ার করেছিল, যার সাথে মিল আছে কিছুদিন আগে ফাঁস হওয়া পোকো এক্স৩ প্রো ফিচারের। ফলে মনে হচ্ছে শাওমির এই ফোনটিই পোকো ব্র্যান্ডিংয়ের সাথে আসবে।

যারা জানেন না তাদের বলি, গতবছর লঞ্চ হওয়া Poco X3 NFC এর গ্লোবাল ভ্যারিয়েন্টের কোডনেম ছিল ‘Surya’। আবার ফোনটি ‘Karna’ কোডনেমের সাথে ভারতে এসেছিল। এক্ষেত্রেও Poco X3 Pro এর জন্য দুটি কোডনেম ব্যবহার করা হতে পারে- Vayu এবং Bhima।

Poco X3 Pro এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

পোকো এক্স৩ প্রো ফোনে AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রেজোলিউশন হবে ফুল এইচডি প্লাস এবং রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬০ প্রসেসর। ফোনটির পিছনে থাকবে কোয়াড ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। বাকি তিনটি ক্যামেরা হবে আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ডেপ্থ সেন্সর ও ম্যাক্রো লেন্স। ফোনটো ৫,১৬০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Poco X3 Pro ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। যাদের দাম হতে পারে যথাক্রমে ২৫০ ইউরো (প্রায় ২১,৭০০ টাকা) ও ৩০০ ইউরো (প্রায় ২৬,০০০ টাকা)। ফোনটি তিনটি কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। যেগুলি হল- ব্ল্যাক, ব্লু ও ব্রোঞ্জ। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন