গুগল সার্চের হেড হিসাবে নিযুক্ত হলেন ভারতীয় বংশোদ্ভূত প্রভাকর রাঘবন

prabhakar-raghavan-has-benn-elevated-as-head-of-google-search-and-assistant-group

গুগল সম্প্রতি সার্চ এবং অ্যাসিস্ট্যান্ট গ্রুপের হেড হিসেবে প্রভাকর রাঘবনকে প্রমোশন করেছে, যেখানে মূলত গুগলের সার্চ ইঞ্জিন, এ্যাডভার্টাইজিং এবং কমার্শিয়াল বিজনেসের কাজ করা হয়। রাঘবণের জায়গায় আগে ছিলেন বেন গোমস যাকে এখন একটি নতুন দায়িত্ব সামলানোর জন্য নিযুক্ত করা হয়েছে। এবার থেকে বেন গোমস গুগলের কমার্স এবং পেমেন্ট বিজনেস ও নেক্সট বিলিয়ান ইউজারের দায়িত্ব সামলাবেন।

২০১২ তে গুগলের সাথে যুক্ত হয়ে রাঘবন ২০১৮ থেকে অ্যাডভার্টাইজিং এবং কমার্স বিজনেসের প্রমুখ হিসেবে বেশ কয়েক বছর কাজ করেছেন। তিনি এতদিন সার্চ ইঞ্জিনের সুপারভিশন, ডিসপ্লে, ভিডিও বিজ্ঞাপন, অ্যানালিটিক্স, শপিং পেমেন্ট, এবং ট্রাভেলস সেগমেন্টের দায়িত্বে ছিলেন।

এছাড়াও এর আগে গুগোল অ্যাপ্লিকেশন এবং গুগল ক্লাউডের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করেছিলেন। গুগলের সঙ্গে যুক্ত হওয়ার আগে তিনি আইবিএম এবং ইয়াহুর সঙ্গে যুক্ত ছিলেন।

অন্যদিকে বেন গোমস একটি নতুন দায়িত্বে নিযুক্ত হতে চলেছেন। তিনি শিক্ষা, আর্ট এবং কালচার ইনিশিয়েটিভে নেতৃত্ব দেবেন এবার থেকে। সঙ্গেই গুগলের ফ্ল্যাগশিপ প্রোডাক্ট এবং কোর ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করার দায়িত্ব থাকবে বেন গোমসের উপরে।