Flipkart Big Billion Days Sale: বাজেট রেঞ্জের নয়, ভারতে বিক্রি বাড়ছে প্রিমিয়াম স্মার্টফোনের

Flipkart Big Billion Days সেল চলাকালীন ৪১.৭৮% প্রিমিয়াম স্মার্টফোন কিনেছেন টায়ার ৩-এর লোকজন

premium-and-5g-smartphones-demand-increase-in-india-flipkart-big-billion-days-sale

উৎসবের মরশুম উপলক্ষ্যে মানুষের কেনাকাটার আনন্দকে আরও বহুগুণে বাড়িয়ে দিতে গত ৩ অক্টোবর থেকে সর্বসাধারণের জন্য শুরু হয়েছিল Flipkart-এর The Big Billion Days Sale। অবশ্য ফ্লিপকার্ট প্লাস ব্যবহারকারীরা ২ অক্টোবর থেকেই এই সেলের অ্যাক্সেস পেয়ে গিয়েছিলেন। উল্লেখ্য যে, এটি Flipkart Big Billion Days সেলের অষ্টম বছর। এই সেলে ছিল অজস্র নজরকাড়া ডিল এবং অফার। তাছাড়া সেল শুরু হওয়ার আগে বহু ক্রেতা তাদের পছন্দের প্রোডাক্ট প্রি-বুক করার সুযোগ পেয়েছিলেন। তাই প্রতি বছরের মতো এবারেও সেলটিকে ঘিরে ক্রেতাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। সেল শুরুর একেবারে প্রথম মুহূর্ত থেকে লক্ষ লক্ষ গ্রাহক সংস্থার অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইটে ভিড় বাড়িয়েছেন। আর তাই বিক্রিবাটার হার যে ব্যাপক মাত্রায় পরিলক্ষিত হয়েছে সেকথা আর নতুন করে বলার প্রয়োজন নেই।

এখনও পর্যন্ত ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল যে পরিমাণ বিকিকিনির পরিসংখ্যান তুলে ধরছে, তা নিঃসন্দেহে তাক লাগিয়ে দেওয়ার মতো। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, এই সেলে অন্যান্য সমস্ত প্রোডাক্টের তুলনায় ব্যাপক হারে স্মার্টফোন বিক্রি হতে দেখা গেছে। অন্যান্য বছরের তুলনায় প্রিমিয়াম স্মার্টফোন বিক্রির পরিমাণ দ্বিগুণ হওয়ায় এ বছর ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেলে এই সেগমেন্টের স্মার্টফোন বিক্রির হার ৪২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। Apple, Samsung, OnePlus, Asus, Motorola, Xiaomi, Vivo, Oppo, Realme-এর মতো সংস্থাগুলির স্মার্টফোন সবচেয়ে বেশি পরিমাণে বিক্রি হয়েছে।

টায়ার ৩ শহরের লোকেরা এই সেলে সর্বাধিক কেনাকাটা করেছে বলে জানা গেছে। এই অঞ্চলের গ্রাহকরা সেল চলাকালীন ৪১.৭৮% প্রিমিয়াম স্মার্টফোন কিনেছেন। এছাড়া, ৫জি স্মার্টফোনের চাহিদাও বেশ ভালোরকম বেড়েছে বলে দেখা গেছে। সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, এই বিগ বিলিয়ন ডেজ সেলে বিক্রি হওয়া প্রতি পাঁচটি স্মার্টফোনের মধ্যে একটি হল ৫জি-এনাবেলড। যদিও এখনও ভারতে ৫জি ঠিক কবে আসবে সে সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, কিন্তু তা সত্বেও ৫জি ফোন কেনার প্রতি গ্রাহকদের এই বিশাল চাহিদা সত্যিই চমকপ্রদক।

শুধু স্মার্টফোনই নয়, স্মার্ট টিভি বিক্রির ক্ষেত্রেও এই সেলে বেশ উল্লেখযোগ্য পরিসংখ্যান লক্ষ্য করা গেছে। Realme ব্র্যান্ডের স্মার্ট টিভি সবচেয়ে বেশি পরিমাণে বিক্রি হয়েছে। উল্লেখ্য যে, Flipkart-এর এই সেলে স্মার্টফোন, স্মার্ট টিভি, ওয়্যারেবেলস, এবং অন্যান্য IoT ডিভাইসগুলিতে আকর্ষণীয় ছাড় দেওয়া হয়েছিল। সংস্থাটি সেল চলাকালীন বেশ কয়েকটি অফার দিয়েছিল যার মধ্যে একটি ছিল পে-অন-ডেলিভারি মডেল। এর ফলে টায়ার ৩ এবং টায়ার ৪ শহরগুলিতে ডেলিভারি আগের চেয়ে অনেক বেশি মাত্রায় হয়েছে। কেনাকাটার সুবিধার্থে ক্রেতাদের জন্য নো কস্ট ইএমআই-এর সুবিধাও উপলব্ধ ছিল। এককথায় বলতে গেলে, গ্রাহকদের সর্বাঙ্গীণভাবে এক উন্নত, সুসমৃদ্ধ, ও লাভদায়ক শপিং এক্সপেরিয়েন্স প্রদান করতে সম্পূর্ণভাবে সফল Flipkart-এর এই বছরের Big Billion Days Sale।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।