আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে ফ্রিতে ডাউনলোড করুন এই অ্যাপ

আজ আমরা আপনাকে গুগল প্লে স্টোরে কিছু ফ্রি অ্যাপ সম্পর্কে বলতে যাচ্ছি যা আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে

আজকের দিনে সাইবার ক্রাইম থেকে শুরু করে তথ্য ফাঁস বেড়েই চলেছে।আমরা অধিকাংশই স্মার্টফোন ব্যবহার করি।স্মার্টফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপ্লিকেশন ছাড়াও বিভিন্ন ব্যাংকের অ্যাপ থেকে শুরু করে ইমেইল সব কিছু থাকে।স্মার্টফোন এখন আর শুধু কল করার জন্য ব্যবহার হয়না বরং এটি আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে।তাই কোনোভাবে যদি এই স্মার্টফোনের তথ্য হ্যাকারদের কাছে চলে যায় তবে আমাদেরকে বিপদের মুখে পড়তে হতে পারে।আজ আমরা আপনাকে গুগল প্লে স্টোরে কিছু ফ্রি অ্যাপ সম্পর্কে বলতে যাচ্ছি যা আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

Kaspersky Mobile Antivirus

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি অত্যন্ত দরকারী অ্যান্টি ভাইরাস অ্যাপ হলো Kaspersky Mobile Antivirus।যদিও ফ্রি ভার্সনে আপনি এর সমস্ত ফিচার ব্যবহার করতে পারবেন না ,তবে আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে অবশ্যই পারবেন।প্রিমিয়াম ভার্সনে আপনি অতিরিক্ত রিয়েল টাইম প্রোটেকশন, অ্যান্টি ফিশিং এবং অ্যাপ লক মত ফিচার পাবেন।আবার আপনি চাইলে প্রিমিয়াম ফিচার 30 দিনের জন্য বিনামূল্যে ব্যবহার করতে পারেন।

Loading...

Avast Mobile Security

এই অ্যাপটি 10 ​​মিলিয়ন ব্যবহারকারী Google Play Store থেকে ডাউনলোড করেছে।অ্যাপটি গুগল প্লে স্টোরে 4.5 রেটিং পেয়েছে,যেখানে 5 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রেট দিয়েছেন। 27 এমবির এই অ্যাপটি ভাইরাস স্ক্যান,প্রটেকশন ,ব্যাকআপ অপশন, পাওয়ার সেভ ইত্যাদি গুরুত্বপূর্ণ ফিচারসের সঙ্গে এসেছে। এই অ্যাপ্লিকেশন দিয়ে আপনি যেকোনো জায়গা থেকে আপনার ফোন লক করতে পারেন। একই সাথে Stealth Mode ফীচার এক্টিভ থাকলে, চোর জানবে না যে Avast সিকিউরিটি আপনার ফোনে রয়েছে । অ্যাপ্লিকেশনটি আপনাকে ফোন লক করার সময় থেকে সিম কার্ড পরিবর্তন,সমস্ত কিছুই  জানিয়ে দেবে। তবে,এই বৈশিষ্ট্যগুলির জন্য আপনাকে একটি প্রিমিয়াম প্যাক নিতে হবে।এই অ্যাপটি iOS, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ, লিনাক্স এবং ম্যাক অপারেটিং সিস্টেমে চলবে ।

Bitdefender Antivirus Free

এটি একটি অত্যন্ত ক্ষমতাশালী অ্যান্টি ভাইরাস যা আপনার ডিভাইসকে প্রায় সব ধরনের তথ্য ফাঁস থেকে রক্ষা করে।এই অ্যান্টি ভাইরাস ক্লাউড স্ক্যানিং প্রযুক্তি ব্যবহার করে যার সাহায্যে আপনার স্মার্টফোনকে সুপারফাস্ট স্ক্যান করতে পারে। এই অ্যান্টি ভাইরাস আপনি 14 দিনের জন্য বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।আপনার স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে একবার ব্যবহার করে দেখতেই পারেন এই অ্যাপগুলো।

পড়ুন : এই 3টি অ্যাপস দ্বারা সহজেই চুরি যাওয়া ফোন খুঁজতে পারবেন