ভারতে লোক নিয়োগের বিজ্ঞপ্তি PUBG Mobile এর, ফেরার আভাস?

pubg-corporation-mobile-looking-for-an-investment-strategy-analyst-india-for-bengaluru-office

ব্যান হওয়ার পর কেটে গেছে ছ-মাস; কিন্তু ভারতে PUBG Mobile গেম ফের উপলব্ধ হবে কী না সেই অনিশ্চয়তার মেঘ এখনো কাটেনি! সেক্ষেত্রে বিধিনিষেধের ঘেরোটোপ কাটিয়ে PUBG Mobile-কে ফেরানোর বারংবার চেষ্টার পর, এবার ভারতীয়দের জন্য কাজের সুযোগ নিয়ে হাজির হল পাবজি কর্পোরেশন। রিপোর্ট অনুযায়ী, জনপ্রিয় গেম নির্মাতাটি, তার বেঙ্গালুরুর অফিসের জন্য বিনিয়োগকারী এবং কৌশল বিশ্লেষক (স্ট্র্যাটেজি অ্যানালিস্ট) খুঁজছে। ইতিমধ্যে পাবজি তার লিংকড-ইন (LinkedIn) প্রোফাইলে, সংস্থার সংযুক্তি ও অধিগ্রহণ (M&A) বিভাগের সিনিয়র টিমে সহযোগিতার জন্য একজন ব্যক্তির প্রয়োজনীয়তার কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেক্ষেত্রে এই ঘটনায় ব্যাটেল-রয়্যাল গেমটির প্রত্যাবর্তন সম্পর্কে কোনো আভাস না থাকলেও, দক্ষিণ কোরিয়ার সংস্থাটির এদেশে ব্যবসা বিস্তারের উদ্যোগ বা সংকল্প প্রকাশ পেয়েছে।

ঠিক কী কাজ দিচ্ছে পাবজি কর্পোরেশন?

জানিয়ে রাখি, পাবজি কর্পোরেশন গতকাল অর্থাৎ ১৮ই মার্চ, মধ্যরাতে লিঙ্কড-ইনে কোম্পানির বেঙ্গালুরু অফিসের জন্য ইনভেস্টমেন্ট ও কৌশল বিশ্লেষক হিসেবে একটি জব লিস্টিং প্রকাশ করেছে। ওই লিস্টিং অনুযায়ী, পূর্ণকালীন (ফুল-টাইম) সহযোগী হিসেবে নিযুক্ত ব্যক্তির দায়িত্ব বা কাজ হবে – সিনিয়র টিমকে অন্যান্য দায়িত্বের পাশাপাশি গেমিং, বিনোদন বা প্রযুক্তি শিল্পের গবেষণা ও বিশ্লেষণায় সাহায্য করা এবং M&A (মার্জার অ্যান্ড অ্যাকুইজিশন) ও বিনিয়োগের সুযোগগুলির মূল্যায়ন বা বিশ্লেষণ করা। এছাড়া নির্বাচিত প্রার্থীকে ভারত এবং মেনা অঞ্চলের জন্য সংস্থার কৌশলগত পরিকল্পনা প্রক্রিয়া মূল্যায়ন বা তাতে সহায়তা করতে হবে বলে জানা গিয়েছে।

পাবজি কর্পোরেশনের এই কাজে যোগ দিতে কী কী শর্ত মানতে হবে?

পাবজি কর্পোরেশন প্রদত্ত এই কাজ করতে হলে, কোনো পদপ্রার্থীর ইন্টারেক্টিভ এন্টারটেইন্টমেন্ট, গেমিং এবং আইটি সেক্টরের সম্পর্কে গভীর জ্ঞান, পরামর্শ দানে দক্ষতা এবং তিন বছরের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এছাড়া গেম এবং বিনোদন শিল্প সম্পর্কেও তাদের উৎসাহ থাকা প্রয়োজন।

প্রসঙ্গত, পাবজি এই প্রথমবার ভারতে কাজের সুযোগ সরবরাহ করছে এমন নয়। এর আগে, গত অক্টোবরেও সংস্থাটি ভারতে তার কর্পোরেট ডেভেলপমেন্ট বিভাগের পরিচালক হিসেবে যোগ্য ব্যক্তির খোঁজ করছিল।

তবে যেমনটা আগে বলেছি, এত কিছুর পরেও PUBG Mobile ফের স্ব-ভঙ্গিমায় ফিরবে কিনা বা ফিরলেও কবে ফিরবে তা এখনো নিশ্চিত নয়। যদিও এই বিষয়ে পাবজি কর্পোরেশন এবং এর মূল সংস্থা ক্রাফটন কোনোমতেই হাল ছাড়েনি; বরঞ্চ তারা মোবাইল গেমটিকে ভারতে ফিরিয়ে আনার লক্ষ্যে নানা পদক্ষেপ নিয়ে চলেছে। এই একই কারণে সংস্থাটি এদেশে নতুন PUBG: New State গেমটির প্রি-রেজিস্ট্রেশনও শুরু করেনি বলে শোনা গিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন