ভারতে পাবজি ব্যান আটকাতে এই কাজ করলো টেনসেন্ট কোম্পানি, আর নেই ভয়

  

পাবজি এখন বর্তমানে ভীষণ জনপ্রিয় একটি মোবাইল গেম। এবং প্রায় হাজারে সত্তর থেকে আশি জন মানুষ প্রতিনিয়ত পাবজি গেমটি খেলেন পুরো বিশ্ব জুড়ে । সম্প্রতি ভারতের বেশ কয়েকটি জায়গায় এটি বন্ধ করে দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। এর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে এর বহুল ব্যবহার এর ফলে দেশের তরুণ সমাজ ও কিশোর কিশোরীদের মধ্যে অসহিষ্ণুতা বৃদ্ধি পাচ্ছে। এই সমস্ত অভিযোগ মাথায় রেখেই পাবজি কতৃপক্ষ গেমে ‘গেম প্লে ম্যানেজমেন্ট’ বলে একটা নতুন ফিচার যোগ করলো। ভারত সহ আটটি দেশের জন্য বর্তমানে এই ফিচার চালু হয়েছে। এই ফিচার শুধুমাত্র সেই সমস্ত ইউজারদের জন্য যাদের বয়স আঠারো বছরের নীচে।

ভারতের অনেক শহর থেকেই এই গেমটি বন্ধ করে দেওয়ার আবেদন জানানো হয়েছিল। এমনকি গুজরাটের বেশ কিছু শহরেও এটিকে বন্ধ করে দেওয়া হয়েছে। পাবজি মোবাইল এই ব্যান করে দেওয়ার পরিপ্রেক্ষিতে জানিয়েছিল যে ” তারা ভারতের জন্য একটি সুস্থ গেম প্লে সিস্টেম আনার চেষ্টা করছে।” তারপরই পাবজি টিমের তরফ থেকে এই ফিচারটি আনার কথা ঘোষণা করা হয়।

টেনসেন্ট গেমস এর গ্লোব্যাল পাবলিশিং ডিপার্টমেন্ট এর ভিনসেন্ট ওয়াং বলেছেন যে ” পাবজি মোবাইল একটি গেম। এবং এর একমাত্র উদ্দেশ্য হলো প্লেয়ারদের বিনোদন বা আনন্দ প্রদান করা। সারা পৃথিবী থেকে বিশেষজ্ঞদের সাহায্যে আমরা সব বয়সী মানুষদের জন্য ভিডিও গেম বানাচ্ছি যাতে সবাই এর মজা নিতে পারে। আমাদের যারা প্লেয়ার আছে তারা যাতে কোনো রকম বাধা ছাড়াই সব গেম খেলতে পারে তার ব্যবস্থা করবো। ”

কি করে কাজ করবে এই ফিচার :- যে সমস্ত প্লেয়ারদের বয়স আঠারো বছরের কম শুধুমাত্র তাদের প্রোফাইলের জন্যই এই ফিচার টি কাজ করবে। গেম শুরু করার আগে একটি প্রস্তাবনা প্লেয়ার কে পড়ার জন্য দেওয়া হবে। যেটি প্লেয়ার একসেপ্ট করলে তবেই চালু হবে গেম। এরপর গেম চলাকালীন নিজে থেকেই পপ-আপ নোটিফিকেশন আসতে থাকবে কখন প্লেয়ার কে একটি ব্রেক নিতে হবে গেম থেকে সেটি জানান দিয়ে। এটি পাবজি ‘হেলথ রিমাইন্ডার ‘ থেকে আলাদা যেটি মার্চ মাসে দেখা গিয়েছিল। সেই সময় যে সমস্ত প্লেয়াররা ছয় ঘন্টার বেশি পাবজি খেলছিলেন তাদের প্রোফাইল লক হয়ে যাচ্ছিল। পরে যদিও তা ঠিক করে দেওয়া হয়।

পড়ুন : পাবজি খেলতে খেলতে প্রেম, স্বামীর থেকে তালাক চায় মহিলা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন