পাবজি খেলার নেশায় বাবার অ্যাকাউন্টের ১৬ লাখ টাকা নষ্ট করলো গুনধর ছেলে

ভারত সহ সারা বিশ্বে ব্যাপক জনপ্রিয় PUBG Mobile। সম্প্রতি ভারতে ৫৯ টি চীনা অ্যাপকে ব্যান করার পর এই গেমটিকেও ব্যান করার দাবি জানিয়েছিল অনেকে। এমনকি পাকিস্তানে সাময়িক এই গেমকে ব্যান করা হয়েছে। তবে আজ পাবজি মোবাইল নিয়ে নতুন একটি খবর সামনে এসেছে। যেখানে এক কিশোর এই গেম খেলতে গিয়ে তার বাবাকে পথে বসিয়েছে। ওই কিশোরের কাছে তার বাবার তিনটি ব্যাংক অ্যাকাউন্ট এর অ্যাক্সেস ছিল।

দ্য ট্রিবিউনের প্রতিবেদন থেকে জানা গেছে ১৭ বছর বয়সী পাঞ্জাবের ওই কিশোর, জনপ্রিয় গেমটি খেলার সময় বিভিন্ন পেড অ্যাপ্লিকেশন নিয়ে এবং গেম আপগ্রেড করতে ১৬ লাখ টাকা খরচ করেছে। ওই কিশোর তার মায়ের ফোন থেকে পাবজি খেলতো। ছেলের হাতে অধিক্ষণ ফোন দেখে মা বকাবকি করলে, পড়াশুনার জন্য তাকে দীর্ঘসময় মোবাইল ব্যবহার করতে হচ্ছে বলে সে জানা তো। যদিও সে ওই সময় তার বন্ধুদের সাথে পাবজি খেলতো।

অ্যাপ্লিকেশন কেনার পাশাপাশি, গেমটি খেলতে গিয়ে সে টিমমেটদের জন্য আপগ্রেডও কিনেছিল বলে জানা গেছে। যদিও সে কোনোদিন বাবা মা কে গেম খেলার জন্য অর্থ খরচের কথা জানায়নি। এমনকি ফোনে ব্যাংক থেকে মেসেজ এলে সে সেগুলো ডিলিট করে দিত। তবে ব্যাংকের বই আপডেট করার পর তার বাবা মা বুঝতে পারে যে ১৬ লাখ টাকা তার ছেলে নষ্ট করেছে।

ওই কিশোরের বাবা একজন সরকারি চাকুরীজীবি। সে ছেলের ভবিষৎ ও চিকিৎসার জন্য ওই টাকা জমিয়ে রেখেছিল। কিশোর যখন পাবজি খেলতো তখন তার বাবার পোস্টিং অন্য জায়গায় ছিল। আর মায়ের পক্ষেও ছেলের এই কীর্তি ধরা সম্ভব হয়নি। জানা জানি হওয়ার পর ওই কিশোরের পরিবার পুলিশের কাছে সাহায্য চাইলেও, পুলিশ তাদেরকে কোনো সাহায্য করতে পারিনি। কারণ গেম কোম্পানি ভুলভাবে কোনো অর্থ নেয়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।