কবে ভারতে আসছে PUBG Mobile, সামনে এল প্রথম টিজার ভিডিও

প্রত্যাশা মতই দীপাবলিতে ব্যাটেল-রয়্যাল গেম প্রেমীদের জন্য বড়সড় ধামাকা নিয়ে হাজির হল PUBG India। সপ্তাহ খানেক আগেই টেক নিউজ পোর্টাল TechCrunch জানিয়েছিল, আলোর উৎসবের দিনগুলিতে নতুন চমক আনতে পারে ভারতে নিষিদ্ধ হওয়া এই গেমটি। এরপর বিগত কয়েকদিন ধরেই প্রযুক্তিগত খবরের শিরোনামে এবং সোশ্যাল মিডিয়ায় PUBG Mobile গেমটির রি-লঞ্চ বা প্রত্যাবর্তনের কথা শোনা যাচ্ছে। স্বাভাবিকভাবেই নেটিজেনদের মধ্যেও ক্রমশ উত্তেজনা বাড়ছে। এই পরিস্থিতিতে আজ PUBG India তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে একটি নতুন বিজ্ঞাপন প্রকাশ করেছে এবং সেখানে বলা হয়েছে খুব শীঘ্রই নতুন অবতারে ফিরতে চলেছে জনপ্রিয় মোবাইল গেমটি।

আজ দুপুরের দিকে পাবজির টুইটার এবং ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নতুন বিজ্ঞাপন টিজারটি প্রকাশিত হয়েছে। ২১ সেকেন্ড দৈর্ঘ্যের ওই টিজারে, জনপ্রিয় তিন পাবজি গেম স্ট্রিমার জোনাথান (Jonathan), ক্রোনটেন (Kronten) এবং ডায়নামো (Dynamo)-কে প্রচারের মুখ হিসেবে দেখা গিয়েছে। ভিডিওতে কেবল তিনজনকে উদাসীন বা বোর অবস্থায় সময় কাটাতে দেখা যাচ্ছে। সাথে একটি লেখা স্ক্রিনে ফুটে উঠছে, যেখানে বলা হচ্ছে গেমটির উত্তেজনা বা আনন্দ সবাই মিস করছে কিনা। আবার ক্যাপশনে বলা হয়েছে নতুন PUBG Mobile ভারতে আসতে চলেছে, প্লেয়াররা যেন নিজেদের স্কোয়াড মেটের সাথে এই সুখবরটি শেয়ার করে। যদিও ঠিক কবে গেমটি পুনরায় উপলব্ধ হবে সেই রহস্য এখনো উন্মোচন করেনি নির্মাতা সংস্থা।

এতদিন কিছুটা দোটানায় থাকলেও, আজ এই টিজার দেখার পর দীপাবলিতে হরেক রকম বাতির সাথে পাবজি প্লেয়ারদের মনেও আশার আলো জ্বলে উঠেছে। কিন্তু একই সাথে সবার মনে প্রশ্ন উঠছে গেমটি আবার কবে মোবাইলে অ্যাক্সেস করা যাবে। তাছাড়া সরকারী নিষেধাজ্ঞা এড়িয়ে কিভাবে পাবজি ভারতে উপলব্ধ হবে – সেই নিয়েও জল্পনা চলছে।

তবে কিছু স্ট্রিমারদের মতে এই বছরের বাকি দিনগুলিতে সম্ভব না হলেও ২০২১ সালে নতুন রূপে ফিরবে PUBG Mobile গেম। অন্যদিকে ইনস্টাগ্রামে গেমের টিজার পোস্টে ডায়নামো হিসেবে পরিচিত আদিত্য সাওয়ান্ত একটি কমেন্টে উৎসাহীদের ধৈর্য রাখতে বলেছেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় গেমটির অনুরাগীরা এই বিষয়ে একাধিক মিম শেয়ারও করেছেন।

অন্যদিকে, TapTap নামের গেম অ্যাপ স্টোরে PUBG Mobile নামের একটি গেম অ্যাপ্লিকেশন দেখা গেছে, যেখানে আগ্রহীদের প্রি-রেজিস্ট্রেশন করার জন্য বলা হয়েছে। ইতিমধ্যেই ওই গেমটি ৯.৯ রেটিং পেয়েছে, যদিও একাংশ ট্যাপ-ট্যাপ ইউজার এটিকে ভুয়ো বলে দাবি করেছেন। যেহেতু নির্মাতা সংস্থা এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করেনি, তাই আমরা আপনাদের এই ধরণের প্রি-রেজিস্ট্রেশন সম্পর্কিত বিষয় থেকে দূরে থাকার পরামর্শ দেব।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।