PUBG: New State: লঞ্চের এক সপ্তাহের মধ্যে ১ কোটি ডাউনলোড ছাড়াল পাবজি নিউ স্টেটের

গুগল প্লে স্টোর থেকে ১ কোটির বেশি মানুষ PUBG: New State গেমটি তাদের ডিভাইসে ইন্সটল করেছে

pubg-new-state-1-crore-downloads-on-google-play-store-in-less-than-a-week-since-launch

লঞ্চের প্রথম সপ্তাহের মধ্যেই চমক দেখালো PUBG: New State। এক সপ্তাহের মধ্যেই গেমটি ডাউনলোড করে ফেলেছেন এক কোটিরও (১০ মিলিয়ন) বেশি গেমার। প্রসঙ্গত উল্লেখ্য, সাউথ কোরিয়ান সংস্থা, Crafton কর্তৃক তৈরি জনপ্রিয় PUBG গেমের নতুন ভার্সন PUBG: New State লঞ্চ হয়েছিল গত সপ্তাহে। এরমধ্যেই গুগল প্লে স্টোর থেকে ১ কোটির বেশি মানুষ গেমটি তাদের ডিভাইসে ইন্সটল করেছে। জানিয়ে রাখি, Android ও iOS উভয় প্ল্যাটফর্মের জন্য আসা PUBG: New State গেমে বেশকিছু নতুন ফিচার রয়েছে; আছে নতুন গ্রাফিক্স, নতুন ট্রয় ম্যাপ, নতুন উইপন। তাই বিশ্বজুড়ে মাত্র এক সপ্তাহেরও কম সময়ের মধ্যেই গেমারদের মন জয় করতে সফল হয়েছে গেমটি।

গত বৃহস্পতিবার, ভারতীয় সময় সাড়ে এগারোটা নাগাদ ভারতসহ বিশ্বের ২০০ টি দেশে চালু হয় পাবজি নিউ স্টেট। যদিও লঞ্চের সময় কিছু টেকনিক্যাল সমস্যা দেখা যায়। কিন্তু তারপর কয়েক ঘন্টার মধ্যেই গেমাররা গেমটি ডাউনলোড করে খেলতে শুরু করেন। গেম প্রস্তুতকারক সংস্থা ক্রাফটনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১১ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত গেমটিতে চলবে ‘প্রিসেশন লগইন ইভেন্ট’। যারা এই সময়ের মধ্যে গেমটিকে ডাউনলোড করে খেলবেন তারা Cosplay Band Create তরফ থেকে পাবেন বিশেষ বিশেষ রিওয়ার্ড।

যাইহোক, গেমটি খেলতে গিয়েও বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গেমারদের। টিপস্টার মুকুল শর্মা কয়েকদিন আগে জানিয়েছিলেন, পাবজি নিউ স্টেট গেমটি ডাউনলোড করার পর অ্যান্ড্রয়েড ১২ ভার্সনে চালিত তার স্মার্টফোন আর কাজ করছিল না। এ সম্পর্কে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া বিবৃতিতে ক্রাফটন জানিয়েছে, Samsung Galaxy S7 ( বা ২ জিবি র‌্যামের ফোন) মোবাইলে গেমটি যাতে স্বাচ্ছন্দে খেলা যায় তার জন্য এখনও পরীক্ষা-নিরীক্ষা চলছে।

সপ্তাহান্তে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, গেমটির টেকনিক্যাল সমস্যা দূর করতে কিছু আপডেট আনা হয়েছে। তবে এখনই গেমটি খেলার সময় Poco সিরিজের কিছু ফোনে Vulkan graphics API কাজ করবে না। সে ক্ষেত্রে অসুবিধার মধ্যে পড়তে পারেন গেমাররা। এমনকি ইনভাইট টু গেম সেকশনে সার্চ অপশনটি‌ নাও দেখা যেতে পারে। এছাড়া, Realme ফোন ব্যবহারকারীরাও এখন এই ধরনের বিভিন্ন টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হতে পারেন। সেক্ষেত্রে তাদের গুগল প্লে স্টোরে গিয়ে গেমটি আপডেট করে নিতে হবে। তবে খুব শীঘ্রই সমস্ত ধরনের টেকনিক্যাল সমস্যা দূর করে গেমারদের সেরা অনলাইন গেমিং এক্সপেরিয়েন্স দিতে বদ্ধপরিকর দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।