PUBG: New State ডাউনলোড করেছেন? ফোন অকেজো হয়ে যেতে পারে

গতকাল লঞ্চের আগেও PUBG: New State গেমের সার্ভারে প্রযুক্তিগত দেখা গিয়েছিল

pubg-new-state-bricking-android-devices-some-users-report

দীর্ঘ প্রতীক্ষার পর, গতকাল ভারতসহ আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে PUBG-র নতুন ব্যাটেল-রয়্যাল গেম PUBG: New State (পাবজি নিউ স্টেট)। তবে মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই পরবর্তী প্রজন্মের অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্যে আসা গেমটি ইউজারদের অসন্তোষের শিকার হয়েছে। আসলে PUBG: New State উপলব্ধ হওয়ার ঠিক পরপরই কিছু অ্যান্ড্রয়েড ইউজার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে গেমটি তাদের ডিভাইসগুলিকে কার্যত অকেজো (Bricking) করে তুলছে। মূলত অ্যান্ড্রয়েড ১২ ওএসযুক্ত (বিটা) ডিভাইসগুলিতেই সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে।

PUBG: New State গেমের ইস্যুর মুখে পড়েছেন খোদ টিপস্টার

অন্যান্য অ্যান্ড্রয়েড ইউজারদের মতই জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা, পাবজি নিউ স্টেট ইনস্টল করার পর ফোনে ব্রিকিং সমস্যা দেখা গিয়েছে বলে টুইট করেছেন। শর্মার মতে, তাঁর Oppo Find X2 Pro (অ্যান্ড্রয়েড ১২) বুট হচ্ছিল না; পরিবর্তে এতে হার্ড ব্রিকের ইস্যু মাথাচাড়া দিয়ে ওঠে। পরে তিনি ফোনটি রিকভার করতে সক্ষম হন। তাঁর মতে, গেমের ইউজাররা গেস্ট হিসেবে সাইন ইন করলে বা সাইন ইন করার জন্য সোশ্যাল অ্যাকাউন্ট ব্যবহার করলেই এই ধরণের সমস্যা বেশি হচ্ছে।

টিপস্টার আরও বলেছেন, তার ডিভাইসের তিনটি বাটনের (ভলিউম, পাওয়ার) কোনোটিই কাজ করছে না এবং কয়েক মিনিটের জন্য তা বুট লুপে প্রবেশ করেছে। এখানেই শেষ নয়, খানিক সময় পরে ডিভাইসটি সম্পূর্ণরূপে হিমায়িত হয়ে খেলনার দশায় পৌঁছে যাচ্ছে বলে শর্মা জানিয়েছেন।

উল্লেখ্য, গতকাল লঞ্চের আগেও পাবজির নতুন ভার্সনটির সার্ভারে প্রযুক্তিগত দেখা গিয়েছিল, যার ফলে এটি মুক্তি পেতে কয়েক ঘন্টা বিলম্ব হয়। সেক্ষেত্রে, গেমটি সম্পূর্ণ বাগমুক্ত নয় বলেই নির্মাতা সংস্থা ক্রাফটন তার অফিসিয়াল ওয়েবসাইটে উল্লেখ করেছে। যদিও নতুন ইস্যুর কী নিষ্পত্তি হবে, তা এখনো পর্যন্ত জানা যায়নি।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.