PUBG: New State গেম নিয়ে অসন্তোষ প্লেয়ারদের মধ্যে, দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস

PUBG: New State গেমের টেকনিক্যাল সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে জানিয়েছে ডেভেলপার সংস্থা

pubg-new-state-lag-issues-gameplay-will-soon-get-a-fix-in-new-update

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত ১১ নভেম্বর ভারতসহ বিশ্বের ২০০টি দেশে লঞ্চ হয় পাবজির নতুন ব্যাটেল রয়্যাল গেম PUBG: New State। যদিও লঞ্চের আগেই পাবজির নতুন ভার্সনটির সার্ভারে প্রযুক্তিগত সমস্যা দেখা গিয়েছিল, যার ফলে এটি মুক্তি পেতে কয়েক ঘন্টা দেরি হয়। তবে আত্মপ্রকাশের পরেও গেমারদের মনোরম গেমিং এক্সপেরিয়েন্স নিতে ব্যর্থ হয় গেমটি। গেমটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বহু ইউজার। আসলে PUBG: New State লঞ্চ হওয়ার ঠিক পরেই কিছু অ্যান্ড্রয়েড ইউজার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে, গেমটি তাদের ডিভাইসগুলোকে কার্যত অকেজো করে দিচ্ছে। বিশেষ করে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসগুলিতে এই সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে।

PUBG: New State ইনস্টল করার পর ফোন অকেজো হওয়ার অভিযোগ

অন্যান্য অ্যান্ড্রয়েড ইউজারদের মতো জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা, পাবজি ইন্সটল করার পর ফোনে ব্রিকিং সমস্যা দেখা গেছে বলে একটি টুইট করেন। টুইটে শর্মা জানান, তার অ্যান্ড্রয়েড ১২ চালিত Oppo Find X2 Pro ফোনটিতে পাবজি নিউ স্টেট ডাউনলোড হওয়ার পরই সেটি বুট হচ্ছিল না। পরিবর্তে এতে হার্ড ব্রিকের ইস্যু মাথাচাড়া দিয়ে উঠেছিল। যদিও পরে তিনি ফোনটি ঠিক করতে সক্ষম হন। তার মতে, গেমের ইউজাররা গেস্ট হিসেবে সাইন ইন করলে বা সাইন ইন করার জন্য সোশ্যাল অ্যাকাউন্ট ব্যবহার করলে এই ধরনের সমস্যা বেশি হচ্ছে। টিপস্টার আরও বলেন, তার ডিভাইসের ভলিউম, পাওয়ার বাটনগুলির কোনওটি কাজ করছিল না এবং কয়েক মিনিটের জন্য তা ব্যুট লুপে প্রবেশ করে।

PUBG: New State গেমের টেকনিক্যাল সমস্যা সমাধানের চেষ্টা চলছে

যাইহোক, গেম নির্মাণকারী সংস্থা ক্রাফটন সপ্তাহের প্রথমেই তাদের গেমের টেকনিক্যাল সমস্যাগুলি সমাধান করার জন্য উদ্যোগী হয়েছিল। গেমটিতে আনা হয়েছিল নতুন কিছু আপডেট। কিন্তু তা সত্ত্বেও এখনো পর্যন্ত পাবজির নতুন ভার্সনটি ত্রুটিমুক্ত করা যায়নি। যদিও এর জন্য সংস্থাটি গেমারদের কাছে ক্ষমা চেয়েছে। খুব দ্রুত গেমের যাবতীয় সমস্যার সমাধান করে গেমারদের মনোরম গেমিং এক্সপেরিয়েন্স দিতে বদ্ধপরিকর তারা।
টুইটারে পাবজি নিউ স্টেট এর ডেভেলপার টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা দ্রুত গেমটিকে ত্রুটি মুক্ত করার চেষ্টা করছি। যদিও এখনও গেমটিতে কি ধরনের সমস্যা দেখা দিচ্ছে সে সম্পর্কে কিছুই জানানো হয়নি সংস্থার পক্ষ থেকে। কিন্তু তারা বলছে, বিভিন্ন ধাপে তারা গেমের টেকনিক্যাল সমস্যাগুলি সমাধান করবার চেষ্টা করছে। তবে, টেকনিক্যাল সমস্যা সমাধানের জন্য গেমটিতে যে আপডেট আনা হবে, সেগুলি শুধুমাত্র অ্যান্ড্রয়েডের জন্যই কিনা সে বিষয়ে স্পষ্ট কোনো ধারণা দেয়নি সংস্থাটি।

PUBG: New State এইজ ভেরিফিকেশন ফিচারটি এখনো বদলায়নি

শুধুমাত্র টেকনিক্যাল সমস্যাই নয়। গেমটির ফিচার নিয়েও অভিযোগ রয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল এইজ ভেরিফিকেশন ফিচারটি। গেমারদের এজ ভেরিফাই করার জন্য গেমটি শুরুর আগেই স্ক্রিনে একটি প্রম্পট আসে। সেখানে গেমারদের বয়স জানাতে হয়। গেমার যদি ১৮ বছর বা তার ঊর্ধ্বে হন তাহলে ‘ইয়েস’ বাটন প্রেস করে সম্মতি জানাতে হয়। তবে বিশেষজ্ঞদের মতে, খুব সহজেই অপ্রাপ্তবয়স্ক গেমাররা এই এইজ ভেরিফিকেশন ফিচারটি এড়িয়ে গেমটি খেলতে পারবে। কারণ এখানে এইজ ভেরিফাই করার জন্য কোনো প্রমাণ দাখিল করতে হয় না।

এতো কিছু সত্বেও, এক সপ্তাহ পার হওয়ার আগেই পাবজির এই নতুন ভার্সনটি নিজেদের ফোনে অথবা ল্যাপটপে ইন্সটল করেছেন এক কোটিরও বেশি মানুষ। কিন্তু ইন্সটল করার পর বিভিন্ন সমস্যার সম্মুখীন হওয়ায় গুগল প্লে স্টোরে গেমটির রেটিং ক্রমশ কমতে পারে। লঞ্চ হওয়ার মাত্র তিনদিন পর এর রেটিং ছিল ৩.৭। যদিও এই সময় দাঁড়িয়ে গেমটি তার রেটিং বাড়িয়ে চারে নিয়ে গেছে। সংস্থার তরফ থেকে গেমটির বিভিন্ন সমস্যার জন্য বারবার গেমারদের কাছে ক্ষমা চাওয়া হচ্ছে। কিন্তু এখনো পর্যন্ত সমস্যাগুলি সমাধান করে উঠতে পারেনি সংস্থাটি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।