PUBG: New State প্লেয়ারদের জন্য এল বড়সড় আপডেট, চিটিং করলে আর ছাড় নেই

PUBG: New State গেমে প্রতারকদের ধরতে Krafton নিয়ে এল নতুন আপডেট, বিশদে জেনে নিন

pubg-new-state-new-anti-cheating-update-here-why-it-is-important-to-update-the-game

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত ১১ নভেম্বর ভারত সহ বিশ্বের ২০০টি দেশে লঞ্চ হয়েছে পাবজির নতুন ব্যাটেল রয়্যাল গেম PUBG: New State, এবং এক সপ্তাহের মধ্যেই গেমটি ডাউনলোড করে ফেলেছেন এক কোটিরও (১০ মিলিয়ন) বেশি গেমার। অর্থাৎ নিঃসন্দেহে বলা যায় যে, বিশ্বজুড়ে খুব কম সময়ের মধ্যেই প্লেয়ারদের মন জয় করতে সক্ষম হয়েছে গেমটি। স্বাভাবিকভাবেই এই বিপুল সাফল্যে নিঃসন্দেহে চরম আনন্দিত গেম নির্মাতা সংস্থা Krafton। পাশাপাশি গেমারদের এক মনোরম এক্সপেরিয়েন্স প্রদান করতে সংস্থাটি বদ্ধপরিকর। তাই এই গেম খেলার সময় প্লেয়াররা যাতে কোনোরকম চিটিং বা প্রতারণা না করতে পারে, তার জন্য সংস্থাটি এবার এক নতুন পদক্ষেপ নিয়েছে।

পাবজি: নিউ স্টেট আনল প্রতারণা বিরোধী ব্যবস্থা (PUBG: New State anti-cheat measures roll out)

সম্প্রতি ক্রাফটন এই গেমে এক উন্নত, সুসমৃদ্ধ, এবং সর্বোত্তম প্রতারণা বিরোধী ব্যবস্থা (anti-cheat measures) বাস্তবায়নের জন্য একটি নতুন আপডেট এনেছে। আপডেটটি বর্তমানে শুধুমাত্র Google Play Store এবং Galaxy Store-এর মাধ্যমে Android ডিভাইসগুলিতে রোলআউট করা হচ্ছে। গেম নির্মাতা সংস্থাটি তার অফিসিয়াল ব্লগ পোস্টে জানিয়েছে যে, আগামী দিনে iOS ভার্সনের জন্যেও এই আপডেটটি নিয়ে আসা হবে। নতুন এই আপডেটটি ডাউনলোড করলে সংস্থার পক্ষ থেকে কম্পেন্সেশন রিওয়ার্ডও পাবেন প্লেয়াররা। জানা গেছে, PUBG: New State-এর লেটেস্ট ভার্সন আপডেট করলে গেমাররা তিনটি চিকেন মেডেল (Chicken Medals) পেয়ে যাবেন।

এখন নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন আসছে যে, এই নতুন আপডেটটি ঠিক কী কাজ করবে? এমনিতেই প্লেয়াররা গেমে যাতে কোনোভাবেই চিটিং না করতে পারে সেদিকে কড়া নজর রেখেছে গেম ডেভেলপারটি। কোনো অননুমোদিত প্রোগ্রাম, এমুলেটর, কীবোর্ড এবং মাউসের ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে এই গেমে। এর পাশাপাশি যদি কেউ হ্যাক করে গেমটি খেলার চেষ্টা করে, তাহলে তৎক্ষণাৎ তাকে ব্যান করা হবে বলেও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। কিন্তু তা সত্বেও এখনও বেশ কিছু প্লেয়ার এই গেম খেলার জন্য চৌর্যবৃত্তির আশ্রয় নিচ্ছে বলে খবর পাওয়া গেছে। তাই এই আপডেটটি এক নতুন প্রতারণা বিরোধী ব্যবস্থা বাস্তবায়ন করতে চলেছে, যা ক্রাফটনকে গেমটিতে হ্যাকার এবং প্রতারকদের সনাক্ত এবং ধরতে সহায়তা করবে।

উপরন্তু, সংস্থাটি এই আপডেটটিকে ‘এসেনশিয়াল আপডেট’ হিসেবে উল্লেখ করেছে, যার অর্থ হল এটি Android প্লেয়ারদের জন্য একটি বাধ্যতামূলক আপডেট। এখন PUBG: New State গেম খেলতে হলে প্লেয়ারদের অবশ্যই গেমটিকে আপডেট করতে হবে, এবং যদি কোনো প্লেয়ার এই আপডেটটি না করতে চান, তবে গেমটি স্বয়ংক্রিয়ভাবে তাদের Google Play Store বা Galaxy Store-এ রিডাইরেক্ট করবে। অর্থাৎ অসৎ উপায় অবলম্বন করে এই গেম খেলার যে আর কোনো রাস্তাই প্লেয়ারদের কাছে খোলা রইল না, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।