১৩ মিনিটে ফুল চার্জ হবে ফোন, ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং আলট্রা ডার্ট প্রযুক্তি আনলো Realme

অল্প দিনেই বাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে Realme-র স্মার্টফোন। শুধু ফোনই নয়, এই বছরে চীনা সংস্থাটি নিয়ে এসেছে স্মার্টটিভিও। এছাড়াও কোম্পানির প্রোডাক্ট পোর্টফোলিও তে স্মার্ট ওয়াচ, ওয়্যারলেস হেডফোন প্রভৃতি আছে। এবার রিয়েলমি লঞ্চ করলো 125W Fast Charging Ultra Dart টেকনোলজি। এর বিশেষ বৈশিষ্ট্য হল, এটি ৩ মিনিটের মধ্যে কোনো ৪,০০০ এমএএইচ ব্যাটারি কে ৩৩% চার্জ করে দিতে পারে। এমনকি এই ব্যাটারি ২০ মিনিটেই ফুল চার্জ হয়ে যাবে।

যদিও সংস্থার দাবি, এই নতুন ফাস্ট চার্জিং আল্ট্রা ডার্ট টেকনোলজি ব্যবহার করলে ২০ মিনিট লাগবেনা, ১৩ মিনিটে ফুল চার্জ হবে ফোনের ব্যাটারি। এছাড়া এই টেকনোলজি ফোনের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ধরে রাখবে।

এই নতুন SuperVOOC টেকনোলজিতে মাল্টি-লেয়ার সুরক্ষা ব্যবস্থা দেওয়া হয়েছে, যা চার্জিং সম্পর্কিত কোনো দুর্ঘটনার থেকে ফোনকে রক্ষা করার চেষ্টা করবে। স্ক্রিন চালু থাকা অবস্থায় বা গেমিংয়ের সময়েও এই ১২৫ ওয়াট চার্জার দ্রুত চার্জ সরবরাহ করবে। দ্রুত চার্জিংয়ের জন্য, সংস্থাটি বিশেষ থ্রি-ওয়ে চার্জিং সলিউশন ব্যবহার করেছে। এটি ভোল্টেজ কমিয়ে ফোনের তাপ কম রেখে, চার্জ বাড়াতে সাহায্য করে।

জানিয়ে রাখি, এর আগে সংস্থাটি ৬৫ ওয়াট ডার্ট চার্জার এনেছিল যা Realme X50 Pro 5G স্মার্টফোনে আমরা দেখেছিলাম। প্রসঙ্গত, দিন দুই আগেই OPPO ১২৫ ওয়াট SuperVOOC চার্জার এনেছে। আপাত দৃষ্টিতে দুটি নতুন চার্জিং টেকনোলজির মধ্যে বিশেষ পার্থক্য লক্ষ্য করা যায়নি।