রিয়েলমির এই দুই সস্তার ফোনে এল অ্যান্ড্রয়েড ১০ বেসড Realme UI আপডেট

ব্যবহারকারীদের নতুন সুবিধা দিতে রিয়েলমি তাদের নতুন দুটি ফোনে আপডেট আনলো। এই দুটি ফোন হল Realme 3 এবং Realme 3i। এই দুটি ফোনেই অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক আপডেট এসেছে। নতুন Realme UI আপডেটে দুটি ফোনের ইন্টারফেস পাল্টে যাবে। সাথে এই আপডেট অপ্টিমাইজড স্মার্ট সাইডবারের সাথে এসেছে। এছাড়াও, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট জেসচার ফিচারকে অপ্টিমাইজড করা হয়েছে।

নতুন আপডেটে নতুন ফোকাস মোড, নতুন চার্জিং অ্যানিমেশন সহ এই স্মার্টফোনের সামগ্রিক কর্মক্ষমতা উন্নত হয়েছে। রিয়েলমি প্রায় এক সপ্তাহ আগে উভয় ফোনের জন্য বিটা প্রোগ্রাম ওপেন করেছিল এবং এবার দুটি ফোনের অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই আপডেট চলে এল। কোম্পানি তাদের ফোরামে Realme 3 এবং Realme 3i এর আপডেটের কথা জানায়। দুটি ফোনের এই নতুন আপডেটের ভার্সন নম্বর RMX1821EX_11.C.09। ব্যবহারকারীরা ফোনের সেটিং থেকে আপডেট ডাউনলোড করতে পারবে।

ভারতে রিয়েলমি ৩ এর ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৪৯৯ টাকা। অন্যদিকে রিয়েলমি ৩ আই এর ৩ জিবি + ৩২ জিবি ভ্যারিয়েন্টের দাম ৮,৪৯৯ টাকা। কোম্পানি গতবছর এই ফোন দুটিকে ভারতে লঞ্চ করেছিল।

Realme 3i ফিচার:

Realme 3i এর ফিচারের কথা বললে এতে ৬.২২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের সামনে নচ ডিসপ্লে আছে, আবার পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি শক্তিশালী মিডিয়াটেক হেলিও P60 প্রসেসর, ৩/৪ জিবি র‌্যাম ও ৩২/৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছে।

ক্যামেরার কথা বললে এতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেল। আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে শক্তিশালী ৪,২৩০ এমএএইচ ব্যাটারি আছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।