Realme 3 রিভিউ : ৮৯৯৯ টাকায় ভ্যালু ফর মানি স্মার্টফোন ?

ভারতীয় মার্কেটে ওপ্পোর সাব-ব্র্যান্ড রিয়েলমি আসার পরে অন্যান্য বড় ব্র্যান্ডগুলিকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। Realme 1, Realme 2, Realme U এরপরে রিয়েলমি মোবাইল নিয়ে এসেছে তাদের নতুন ডিভাইস Realme 3। বাজারে আসার সঙ্গে সঙ্গেই Xiaomi Redmi Note 7 এবং Sanmsung Galaxy M20 কে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরেছে এই স্মার্টফোনটি। ফোনটির মুখ্য স্পেসিফিকেশন এর মধ্যে রয়েছে মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসর, নাইট মোড এর সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, এবং গ্রেডিয়েন্ট ফিনিশ ব্যাক প্যানেল। তাহলে আসুন দেখে নেওয়া যাক এই নতুন Realme 3 কতটা ভ্যালু ফর মানি প্রদানে সক্ষম হল।

ডিজাইন :

Realme 3 তে রয়েছে একটি গ্রাফিক স্টাইল ডিজাইন । গ্রেডিয়েন্ট ফিনিশ ব্যাক প্যানেল সহ প্লাস্টিক ইউনিবডি থিমের সঙ্গে Realme 3 তে আছে 3D ব্লেন্ডিং কালার। তবে যেহেতু এই ফোনটি প্লাস্টিক দিয়ে তৈরি তাই যদি আপনার হাত ভেজা থাকে তাহলে ফোনটি ধরতে অসুবিধা হবে। এছাড়াও এর ব্যাক প্যানেল এ কিছু স্ক্র্যাচ এবং ফিঙ্গারপ্রিন্ট এর ছাপ লেগে যেতে পারে। তাই যদি আপনি Realme 3 কিনতে চান তাহলে আপনাকে একটি ব্যাক কভার অবশ্যই ব্যবহার করতে হবে।

ফোনটির সামনের দিকে আপনারা পেয়ে যাবেন ৬.২ ইঞ্চির একটি এইচ ডি প্লাস ডিসপ্লে নচের সাথে। এই নচটির মধ্যেই সেলফি ক্যামেরাটি থাকবে। স্ক্রিনটির কালার কনট্রাস্ট প্রোডাকশন খুবই ভালো এবং সূর্যালোকে ফোনটি দেখতেও আপনার কোনো রকম অসুবিধা হবে না।

ক্যামেরা :

Realme 3 তে আপনারা পেয়ে যাচ্ছেন ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ(১৩ মেগাপিক্সেল+ ২ মেগাপিক্সেল)। এই ক্যামেরাতে আছে f/১.৮ অ্যাপারচার, ৫পি লেন্স, নাইটস্কেপ, হাইব্রিড এইচডিআর মোড, ক্রোমা বুস্ট, পোর্ট্রেট মোড এবং ১.১২ মাইক্রোমিটার পিক্সেল সাইজ। সামনে আপনারা পেয়ে যাবেন ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরাতে রয়েছে এআই বিউটিফিকেশন ,এইচ ডি আর এবং এআই ফেস আনলক।

ক্যামেরার দিক থেকে বলতে গেলে Realme 3 একটি যথেষ্ট ভালো ফোন। এর ক্যামেরায় ডে-লাইট ফটোগ্রাফি অসাধারণ সমস্ত ডিটেইলস এবং সঠিক কালার এক্সপোজ আপনারা পেয়ে যাবেন। তবে কিছু কিছু জায়গায় স্যাচুরেশন একটু বেশি হয়ে গেছে বলে মনে হচ্ছে যেটি হয়তো সফটওয়্যার আপডেটের মাধ্যমে রিয়েলমি ঠিক করে দেবে।

ক্রোমা বুস্টের জন্য ছবির উজ্জ্বলতা এবং কালার লেভেল উন্নত হবে। এছাড়াও রিয়েলমির ক্যামেরায় ‘নাইটস্কেপ’ নামক একটি মোড আছে। এই মোডে ছবি তুললে ছবির কোয়ালিটি অনেক ভালো হয়। রাত্রে এই মোডটি ব্যবহার করলে আপনারা আরো ভালো নাইট-ফটোগ্রাফি করতে পারবেন । তবে এর ইমেজ ঞপ্রসেসিং স্পিড একটু স্লো।

Realme 3 Review

পারফরম্যান্স :

Realme 3 তে রয়েছে মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসর রয়েছে। এই ফোনটিতে আপনারা পেয়ে যাবেন দুটি র‌্যাম/স্টোরেজ বিকল্প- ৩জিবি/৩২ এবং ৪জিবি/৬৪ জিবি। এই ফোনে আপনারা সাধারণ গেমিং, ব্রাউজিং ভালোভাবে করতে পারবেন। আজকের যুগের অত্যন্ত জনপ্রিয় গেম পাবজি মোবাইল এই ফোনটিতে ভালোভাবে চলবে। তবে খুব বেশিক্ষণ ধরে ক্যামেরা ব্যবহার করলে বা গেম খেললে কিছু সমস্যা আপনার ফোনে দেখা যেতে পারে । তবে ব্যাটারির দিক থেকে বলতে গেলে এতে রয়েছে একটি ৪২৩০ এমএএইচ এর ব্যাটারি যা আপনাকে এক দিনের সাধারণ কাজের জন্য প্রয়োজনীয় এনার্জি দিয়ে দেবে। তবে এই ফোন টিতে ফাস্ট চার্জিং সুবিধা নেই।

পড়ুন : Samsung Galaxy A50 রিভিউ : এই দামে আরো ভালো করা যেত

1