Redmi Note 7 নয়, ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এই ফোন

ভারতীয় স্মার্টফোন মার্কেটে প্রিমিয়াম ফোনের চেয়ে বেশি বিক্রি হয় বাজেট ফোন। ভারতে এই বছরে অনেকগুলো বাজেট ফোন লঞ্চ হয়েছে। এর মধ্যে শাওমি, রিয়েলমি, স্যামসাং এরও কয়েকটি স্মার্টফোন আছে। স্যামসাং বাজেট রেঞ্জে ভারতে M সিরিজ লঞ্চ করেছে। Galaxy M সিরিজ আনার পর ভারতে স্যামসাং এর বিক্রি অনেক পরিমান বৃদ্ধি পেয়েছে। এই সিরিজের Galaxy M10, Galaxy M20 এবং Galaxy M30 কয়েকমাস আগেই লঞ্চ করা হয়েছে। ভারতে এই তিনটি ফোন 8500- 15000 টাকার মধ্যে পাওয়া যাবে।

আমরা জানি শাওমি ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানি। তাই স্বাভাবিক ভাবে শাওমির বাজেট রেঞ্জে লঞ্চ করা Redmi Note 7 ও Redmi Note 7 Pro ফোন দুটিকে নিয়ে মানুষের আগ্রহ ব্যাপক ছিল। কিন্তু একটি রিপোর্টে জানা গেছে Redmi Note 7 বা Redmi Note 7 Pro নয়, ভারতে অনলাইনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে Realme 3

রিসার্চ ফার্ম, Counterpoint এর রিপোর্ট অনুযায়ী ভারতীয়রা অনলাইনে সবচেয়ে বেশি Realme 3 কে পছন্দ করেছে। এই রিপোর্ট 2019 এর প্রথম কোয়ার্টারের। এদিন রিয়েলমি ইন্ডিয়া-র সিইও মাধব সেট বলেন, “এই রিপোর্ট রিয়েলমির প্রতি মানুষের ভালোবাসাকে প্রকাশ করে। আমি বিশ্বাস করি Realme 3 কে ফ্যানরা আরো ভালোবাসবে।” আপনাদের জানিয়ে রাখি Realme 3 লঞ্চ হওয়ার তিন সপ্তাহের মধ্যে 5 লাখ ইউনিট বিক্রি হয়েছিল।

অপো-র এই সাব ব্র্যান্ড ভারতে গতবছর Realme 1, Realme 2, Realme 3, Realme 2 Pro, Realme 3 Pro, Realme U1, Realme C1 এবং Realme C2 লঞ্চ করেছিল। ধিরে ধীরে কোম্পানিটি মানুষের আগ্রহকে প্রাধান্য দিতে শুরু করে। এই রিপোর্ট থেকে পরিষ্কার যে ভারতে রেডমি-র বড়ো প্রতিদ্বন্দ্বী হয়ে উঠে আসছে রিয়েলমি।

Realme 3 ফিচার :

এই ফোনে গরিলা গ্লাসের সুরক্ষার সাথে 6.2 ইঞ্চি নচ ডিসপ্লে দেওয়া হয়েছে।প্রসেসর,র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে আপনি পাবেন মিডিয়াটেক Helio P70 প্রসেসর, 3 ও 4 জিবি র‌্যাম এবং 32 ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের সাথে ColorOS 6.0 অপারেটিং সিস্টেমে চলে।

4230 এমএএইচ ব্যাটারির সাথে আসা এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রথমটি 13 মেগাপিক্সেলের (f /1.3 অ্যাপারচার) এবং দ্বিতীয়টি 2 মেগাপিক্সেলের।রিয়ার ক্যামেরার সাথে 5 পি লেন্স,নাইটস্ক্যাপ,হাইব্রিড এচডিআর,ক্রোমা বুস্ট,পোর্ট্রেট মোড ইত্যাদি ফিচার আছে। আবার সেলফির জন্য দেওয়া হয়েছে 13 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।ফ্রন্ট ক্যামেরার সাথে এআই বেয়াউটিফিকেশন, এইচডিআর এবং এআই ফেসিয়াল আনলক-র মতো ফিচার ও আছে।

অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ব্লুটুথ 4.2 ,ডুয়াল ন্যানো সিম কার্ড,ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল ভোল্টই।

পড়ুন : 10,000 টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে এই ফোনগুলোতে : Amazon Honor Days সেল

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের শেয়ারচ্যাট প্রোফাইলে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on